ত্যাগ স্বীকার করে ভোট কেন্দ্রে যাওয়ার ডাক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৮, ০১:৫৮ পিএম

৩০ তারিখ ত্যাগ স্বীকারের মানসিকতা নিয়ে সবাইকে ভোট কেন্দ্রে যেতে হবে। এদিন নতুন ইতিহাস রচনা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ইমাজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, ৩০ তারিখ শুধু নির্বাচন নয়, আন্দোলনও বটে। এদিনই মহীয়সী নারী বেগম খালেদা জিয়া মুক্তি পাবে। 

রবিবার (২৩ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক 'মুক্ত আলোচনা' নামক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

ইমাজউদ্দিন বলেন, যাকে খুশি তাকে ভোট দিবেন। কিন্তু তারপরও ভোট কেন্দ্রে যাবেন। ভোট দেয়ার মানসিকতা ভোট কেন্দ্রে যান। ১৬ তারিখের চেতনা নিয়ে যেতে হবে।

তিনি বলেন, ক্ষমতায় যারা আছেন তারা চক্রান্ত করছে, তার মোকাবেলা করতে হবে। আমি শেখ মুজিবকে পছন্দ করতাম। কিন্তু তার হার ধরেই গনতন্ত্র হত্যা করা হয়েছে। বাকশাল না হলে হয়ত এমন হতো না। 

ঢাবির সাবেক এ ভিসি বলেন, হ্যা, শেখ হাসিনার অধীনে উন্নয়ন হয়েছে। তবে তা কিছু লোকের উন্নয়ন হয়েছে। যাদের উন্নয়ন হয়েছে তারা বিদেশে বাড়ি তৈরি করেছে। আরাম-আয়েশে থাকার জন্য। 

তিনি বলেন, ২১ শতকে বিশ্বে এখন আর নিরক্ষরতা কোন সমস্যা না। কিন্তু বাংলাদেশে দুই-তৃতীয়াংশ এখনও নিরক্ষর। ২৩ শতাংশ মানুষ এখনও দরিদ্র। যার অর্ধেক চরম দরিদ্র। আমাদের দেশের উন্নয়ন যা হয়েছে তা ২০০৪-৫ সালের দিকে হয়েছে। তখন বিশ্ব ইমার্জিং টাইগার হিসেব চিহ্নিত করা হয়েছিলা। 

তিনি আরো বলেন, সামরিক বাহিনীর প্রয়োজন অন্য কোন দেশে হয় না, আমাদের দেশে হয়। কারণ প্রসাশনে যারা নিযুক্ত হয়, তারা কেউ মেধায় না। আনুগত্যে নিযুক্ত হয়। তাই তাদের উপর ভরসা করা যায় না। এ জন্যই সামরিক বাহিনীর মেজরদের আনা হয়।

বিডি২৪লাইভ/এএফ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: