কিশোরগঞ্জের ৬টি আসনে ভোটার ২১ লাখ ২৬ হাজার ৪২৭ জন

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮, ০৩:০০ এএম

কিশোরগঞ্জের ৬টি সংসদীয় আসনে মোট ভোটার ২১ লাখ ২৬ হাজার ৪২৭ জন। এর মধ্যে ১০ লাখ ৭৩ হাজার ১৭জন পুরুষ ভোটার এবং ১০ লাখ ৫৩ হাজার ৪১০জন মহিলা ভোটার। ৬টি আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৩৫টি। এই ৮৩৫টি ভোটকেন্দ্রের ৪ হাজার ১৭৭টি ভোট কক্ষে ভোটগ্রহণ করা হবে।

আসনওয়ারি হিসাবে, কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে মোট ভোটার ৪ লাখ ৩০ হাজার ১৯৩ জন। এর মধ্যে ২ লাখ ১৭ হাজার ৯২জন পুরুষ ভোটার এবং ২ লাখ ১৩ হাজার ১০১জন মহিলা ভোটার।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে মোট ভোটার ৪ লাখ ১৭ হাজার ৪২০জন। এর মধ্যে ২ লাখ ৬হাজার ৩৯৫জন পুরুষ ভোটার এবং ২ লাখ ১১ হাজার ২৫জন মহিলা ভোটার।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে মোট ভোটার ৩ লাখ ৪৭ হাজার ২০৯ জন। এর মধ্যে ১ লাখ ৭৬ হাজার ৯৮৩জন পুরুষ ভোটার এবং ১ লাখ ৭০ হাজার ২২৬জন মহিলা ভোটার।

কিশোরগঞ্জ-৪ (ইটন-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২০ হাজার ২৪৬ জন। এর মধ্যে ১ লাখ ৬২ হাজার ২১০ জন পুরুষ ভোটার এবং ১ লাখ ৫৮ হাজার ৩৬ জন মহিলা ভোটার।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে মোট ভোটার ২ লাখ ৭৮ হাজার ৭০৮ জন। এর মধ্যে ১ লাখ ৪১ হাজার ৫১৭ জন পুরুষ ভোটার এবং ১ লাখ ৩৭ হাজার ১৯১ জন মহিলা ভোটার।

কিশোরগঞ্জ-৬ (কুলিয়ারচর-ভৈরব) আসনে মোট ভোটার ৩ লাখ ৩২ হাজার ৬৫১ জন। এর মধ্যে ১ লাখ ৬৮ হাজার ৮২০ জন পুরুষ ভোটার এবং ১ লাখ ৬৩ হাজার ৮৩১ জন মহিলা ভোটার।

গণমাধ্যমকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এসব তথ্য জানান। সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে সাংবাদিকদের করণীয় বিষয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান, সিনিয়র তথ্য অফিসার মো. শামছুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় জেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগণ অংশ নেন।
মতবিনিময় সভায় রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, আগামী ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আপনাদের সহযোগিতায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে চাই। সাংবাদিকরাও এই কর্মযজ্ঞের অংশ।

নির্বাচনী আচরণবিধি অনুসরণ করে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করবেন বলেও তিনি আশা প্রকাশ করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: