ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮, ০৮:৫৪ এএম

বল টেম্পারিংয়ের জেরে অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার নিষিদ্ধ হন। তাদের মধ্যে তখনকার অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার সাজা পান ১ বছরের। কবে তারা মাঠে ফিরবেন, তা নিয়ে ভক্ত-সমর্থকদের আগ্রহের অন্ত নেই। যদিও বড় কোনো সুখবর নেই, নিষেধাজ্ঞার মেয়াদ কমছে না।

তবে নিষেধাজ্ঞা শেষ হলে বোধ হয় খুব বেশি অপেক্ষায় থাকতে হবে না এই যুগলকে। ২০১৯ সালের ২৯ মার্চ এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে স্মিথ-ওয়ার্নারের। তার কদিন পরই অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ আছে পাকিস্তানের বিপক্ষে। অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার ভীষণ আশাবাদি, ওই সিরিজেই খেলতে দেখা যাবে নিষিদ্ধ এই দুই খেলোয়াড়কে।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ, তারপর ভারতের বিপক্ষে দুই টেস্টের মহাগুরুত্বপূর্ণ লড়াই রয়েছে অস্ট্রেলিয়ার। ভারতীয়দের বিপক্ষে আছে ওয়ানডে সিরিজ, তারপর শ্রীলঙ্কার বিপক্ষেও দুই টেস্টের সিরিজ।

ল্যাঙ্গার যদিও নিশ্চিত করে কিছু বলছেন না। তবে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্মিথ-ওয়ার্নারের ফেরার জোরালো সম্ভাবনা দেখছেন তিনি।

অজি কোচের ভাষায়, 'সম্ভাবনা আছে। হ্যাঁ, অবশ্যই সম্ভাবনা আছে। এটা একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। আমি নিশ্চিত, আমরা এটা নিয়ে কাজ করতে পারব এবং অস্ট্রেলিয়া ক্রিকেট ও ব্যক্তিগতভাবে তাদের জন্য যেটা ভালো, সেটাই করতে পারব। তবে এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত হয়নি।'

সিদ্ধান্ত না হলেও নিষিদ্ধ এই দুই ক্রিকেটারের সঙ্গে সম্প্রতি আলাদা করে কথা বলেছেন ল্যাঙ্গার। কথা বলেছেন একই কাণ্ডে নয় মাসের নিষেধাজ্ঞার শেষের পথে চলে আসা (২৯ ডিসেম্বর শেষ হবে) ক্যামেরুন বেনক্রফটের সঙ্গেও। গত সপ্তাহে পার্থ টেস্টের অনুশীলন সেশনে অস্ট্রেলিয়া দলের সঙ্গে দেখা গেছে তাদের।

সবমিলিয়ে বলা যায়, দুঃসময় কাটিয়ে সুসময়ের পথে হাঁটার খুব কাছে চলে এসেছেন স্মিথ, ওয়ার্নার আর বেনক্রফট। এখন শুধু অস্ট্রেলিয়ার পক্ষ থেকে পরিষ্কার ঘোষণা আসার বাকি।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: