গেইল কেন খেলছেন না, কারণ জানালো রংপুর

প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০১৯, ০৮:৫০ এএম

ক্রিস গেইল বিপিএল খেলতে গত শনিবারই ঢাকায় এসে পৌঁছেছেন। বিপিএল শুরুর দিন দুপুরেই ছিল রংপুর রাইডার্সের প্রথম ম্যাচ। তবে ক্যারিবীয় তারকাকে ছাড়াই মাঠে নামে বর্তমান চ্যাম্পিয়নরা। চিটাগং ভাইকিংসের কাছে হার দিয়ে বিপিএল অভিযান শুরু করে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। মনে করা হচ্ছিল, ভ্রমণক্লান্তির কারণেই গেইল প্রথম ম্যাচে খেলেননি।

ক্রিকেটপ্রেমীরা আশায় ছিলেন, রবিবার (৬ জানুয়ারি) রংপুরের দ্বিতীয় ম্যাচে খেলবেন গেইল। খুলনা টাইটাইন্সের বিপক্ষে বিকেল ৫টা ২০ মিনিটে শুরু ম্যাচের আগে দলের সঙ্গে মাঠেও চলে আসেন গেইল। তাকে বেশ হাসিখুশিও দেখাচ্ছিল। কিন্তু একি, রংপুরের একাদশে যে নাম নেই গেইলের!

দ্বিতীয় ম্যাচেও তাই গেইলকে ছাড়াই মাঠে নামে রংপুর। দ্বিতীয় ম্যাচেও গেইল কেন খেলেননি? এমন প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের মনে।

সেই অজানা কারণ জানালেন রংপুর রাইডার্সের মিডিয়া ম্যানেজার।

তিনি বলেন, ‘গেইলের অনাপত্তি পত্র হাতে পেতে দেরি হয়েছে। হাতে না পাওয়া পর্যন্ত গেইল খেলতে পারবে না। সাপ্তাহিক ছুটি থাকায় দেরি হয়েছে। আমরা আশা করছি আগামী ম্যাচে গেইলকে পাবো।’

গত রবিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ৮ রানে হারায় রংপুর রাইডার্স। রংপুরের দেওয়া ১৬৯ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান করে খুলনা টাইটানস।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই মেহেদী মারুফের উইকেট হারালেও রুশোর অপরাজিত ইনিংসে লড়াকু স্কোর করতে পারে রংপুর। রুশো ৫২ বল খেলে ৭৬ রান করেন। সর্বোচ্চ তার ইনিংসটিই। রবি বোপারা অপরাজিত থাকেন ৪০ রান করে। মোহাম্মদ মিথুন ১৯ ও অ্যালেক্স হেলস ১৫ রান করেন। মাত্র ৫ রান করে সাজঘরে ফিরে যান মেহেদী মারুফ।

টার্গেটে খেলতে নেমে স্টার্লিং-জুনায়েদ সিদ্দিকির কল্যাণে উড়ন্ত সূচনা করে খুলনা টাইটানস। স্টার্লিং ৬৮ ও জুনায়েদ সিদ্দিকি ৩৩ রান রান করেন। ৯০ রানে ভাঙ্গে খুলনার ওপেনিং জুটি। শেষ দিকে মাহমুদুল্লাহ লড়াই করেও পারেননি। ২৪ রান করে সাজঘরে ফিরে যান তিনি।

ফলে ৮ রানে খুলনা টাইটানস কে হারিয়ে জয় ধারায় ফেরে রংপুর রাইডার্স।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: