জাজাইয়ের ব্যাটে কঠিন লক্ষ্য দিল ঢাকা ডাইনামাইটস

প্রকাশিত: ০৮ জানুয়ারি ২০১৯, ০২:৩০ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসরে নিজেদের প্রথম ম্যাচে জিতে ফুরফুরে মেজাজে আছে ঢাকা। যার প্রতিফলন ঘটলো খুলনা টাইটানসের বিপক্ষে নিজদের দ্বিতীয় ম্যাচে। টস হেরেও বিশাল সংগ্রহ পেয়েছে ঢাকা ডায়নামাইটস। খুলনা টাইটানসকে জয়ের জন্য লক্ষ্য বেঁধে দিয়েছে ১৯৩ রানের। ঢাকার সংগ্রহ ছিলো ৬ উইকেটে ১৯২ রান।

টস হারার পর তৃপ্তির ঢেঁকুর তুলেছিলেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। খুলনার বিপক্ষে তাদের শুরুটা ছিলো বিধ্বংসী। জাজাইয়ের ঝড়ো ইনিংসে এই ভিত্তি গড়ে দেয় ঢাকার। অপর দিকে খুলনা শেষ দিকে পাল্টা আঘাত হানলেও রানের চাকা আটকাতে পারেনি। উল্টো কিছু ক্যাচ মিসের ঘটনা তাদের ভোগান্তি বাড়ায়।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে শুরুতে ফিল্ডিং নেন খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। গত কয়েক দিনের প্রথম ইনিংসের শ্লথ গতি এমনটি করতে ভাবায় তাকে। তবে ঢাকা ব্যাট করতে নামলে মাহমুদউল্লাহর প্রত্যাশা পূরণ হয়নি। ঢাকা ডায়নামাইটসের বেলায় পিচের শ্লথ রূপটা দেখা যায়নি শুরুতে। হাত খুলে রান তুলেছেন দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও সুনিল নারিন। ৫ ওভারে উঠে আসে ৬৭ রান। নারিন ১৯ রান করে উইজের বলে ফিরে যান। অপর প্রান্তে বিধ্বংসী ছিলেন আফগান তারকা জাজাই। রনি তালুকদার নেমে ঝড়ো গতিতে ব্যাটিং করলেও ইনিংস বেশি লম্বা হয়নি তার। ১৭ বলে ২৮ রান করা রনিকে বিদায় করেন খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ।

পরের ওভারে স্টার্লিং আসলে তার আচমকা জোড়া আঘাতে বিপদে পড়ে যায় ঢাকা। স্টার্লিংয়ের বলে বিদায় নেন খুলনার আতঙ্ক জাজাই। ৩৬ বলে ৫৭ রান করা এই ওপেনারকে আরিফুলের ক্যাচ বানান। নতুন নামা সাকিব আল হাসানও ছিলেন পুরোপুরি ব্যর্থ। পরের বলে নিয়ন্ত্রণহীন ভাবে উঠিয়ে ধরা পড়েন শরিফুল ইসলামের হাতে।

পর পর দুই উইকেট তুলেও ঢাকার রানের চাকা আটকাতে পারেনি খুলনা। দুই পাওয়ার হিটার কিয়েরন পোলার্ড ও আন্দ্রে রাসেল মিলে শাসন করেন খুলনার বোলারদের। তাদের আগ্রাসন থামান আলি খান ও উইজ। পোলার্ড ১৬ বলে ফেরেন ২৭ রানে আর ২২ বলে ২৫ রান করেন রাসেল।

শেষ দিকে শুভাগত আর নুরুল হাসান সোহানের ব্যাটে ৬ উইকেটে ‍১৯২ রানে থামে ঢাকার ইনিংস। খুলনার হয়ে দুটি করে উইকেট নেন ডেভিড উইজ ও পল স্টার্লিং। একটি করে নেন আলি খান ও মাহমুদউল্লাহ।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: