নবীন শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত ইবি ক্যাম্পাস

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০১৯, ১০:৩৮ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। মঙ্গলবার (১৫ জানুয়ারী) বিশ্ববিদ্যালয়ের মোট ৩৩টি বিভাগের পক্ষ থেকে পৃথকভাবে নবীন বরণের মধ্য দিয়ে এ ক্লাস শুরু হয়। 

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, গত বছরের ৪ থেকে ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা শেষে ২৫ নভেম্বর থেকে শুরু হয় ভর্তি প্রক্রিয়া। 

এরপর মেধা তালিকা থেকে ভর্তির পর অপেক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম শেষ হয় গতকাল সোমবার (১৪ জানুয়ারী)। ভর্তি কার্যক্রম শেষে পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী মঙ্গলবার (১৫ জানুয়ারী) নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়। 

এ বছর ভর্তি পরীক্ষার মেধা ও অপেক্ষমান তালিকা থেকে বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের অধীন ৩৩টি বিভাগে মোট ২ হাজার ২৭৫টি আসনে ভর্তি হয়েছে শিক্ষার্থীরা। মঙ্গলবার এসব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা পৃথকভাবে নবীনদের বরণ করে নেয়।

এদিকে নবীন শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অঙ্গন। স্বপ্ন পুরনের সারথী হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে উচ্ছ্বাসিত তারা। এ বিষয়ে অনেকে প্রকাশ করেছে তাদের অনুভূতির কথা।

এ বিষয়ে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নবীন শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাসুদ বলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল বিশ^বিদ্যালয়ের মত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করার। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পেয়ে সেই স্বপ্ন পূরণ হয়েছে। আজ বিশ^বিদ্যালয় জীবনের প্রথম ক্লাস করেছি। নিজের একান্ত প্রচেষ্টা ও সবার সহযোগীতায় পিতামাতা ও দেশের মুখ উজ্জ্বল করতে চাই।’ 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ১৭৫ একরে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানাই। পাশাপাশি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে তরুণ শিক্ষার্থীদের দক্ষ মানবশক্তিতে রূপান্তরিত করতে চাই।’

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: