‘আ’লীগ সরকার দেশে মানসম্মত শিক্ষার জন্য কাজ করছে’

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০১৯, ০৮:৪৫ পিএম

সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর তীক্ষ্ণ বুদ্ধি দিয়ে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন ঘটিয়েছে। বছরের শুরু থেকে কোটি কোটি শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে যা কোন সরকার বছরের শুরুতে পারেনি।

এখন শিক্ষার্থীদের মাঝে বই উৎসব হয়। প্রাথমিক থেকে ডিগ্রী পর্যন্ত মেয়েরা বিনা বেতনে লেখাপড়া করার সুযোগ পাচ্ছে। উপবৃত্তিও পাচ্ছে। আবার শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া আসার জন্য পাচ্ছে সাইকেল সহ খেলার সামগ্রীও। আওয়ামীলীগ সরকার দেশে মানসম্মত শিক্ষা বজায় রাখতে রাতদিন কাজ করে যাচ্ছে।

বুধবার (১৬ জানুয়ারি) সকালে নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে শার্শা উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত গরীব মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল, গরীব দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী ও বৈদ্যূতিক ফ্যান বিতরনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, উন্নত জাতি গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। আর উন্নত জাতি গড়তে হলে ঘরে ঘরে নারীদের শিক্ষিত করে তুলতে হবে। এই প্রত্যয় নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। দেশ গড়তে শেখ হাসিনার কোন বিকল্প নেই। তাই শিক্ষার এই সুযোগ সুবিধার ধারাবাহিকতা রাখতে শেখ হাসিনাকে বারবার আনতে হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, ভাইস চেযারম্যান মেহেদি হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার মোজাফ্ফর হোসেন প্রমুখ।

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত গরীব মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল, গরীব দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী ও বৈদ্যূতিক ফ্যান বিতরন করেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: