সংশোধন হতে ভূমিমন্ত্রীর সাফ কথা

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৯, ০৫:৫৩ পিএম

ভূমি মন্ত্রণালয়য়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, অতীতের ভুলভ্রান্তি থেকে থাকলে তা সংশোধন করুন। কারও দায় আমরা গ্রহণ করব না।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৯তম সভায় সভাপতির বক্তব্যে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান এ কথা বলেন। এসময় দক্ষতা, সততা ও জবাবদিহিতার সাথে জনস্বার্থ কাজে সকলকে আন্তরিক থাকার আহ্বান জানান তিনি।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, সকলকে টিম ওয়ার্ক করতে হবে। সাংঘাতিক দুর্নাম এখনো রয়ে গেছে। আজে বাজে কর্মকর্তাদের সরিয়ে ভালো কর্মকর্তাদের পদায়ন করার জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি বলেন, আমরা দুর্নামের ভাগিদার হতে চাই না। কাজের গতি বাড়াতে হবে। ভূমি মন্ত্রণালয়ের একটিই কাজ তা হল
জনসেবা নিশ্চিত করা।

অধিগ্রহণ বিষয়ে মন্ত্রী বলেন, ভূমির যথেচ্ছা ব্যবহার বন্ধ করা হবে। ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হবে। রাজধানী, জেলা, উপজেলা শহরের অফিসগুলো ভার্টিক্যাল এক্সটেনশন এর মাধ্যমে একই কম্পাউন্ডে রাখার উপযোগী করে জমি অধিগ্রহণ করতে হবে।

তিনি বলেন, ক্ষতিপূরণের টাকা স্বচ্ছতা ও নির্ভুলভাবে প্রকৃত মালিককে দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করতে হবে। রাষ্ট্রীয় প্রয়োজনে সকলের সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতেই প্রত্যাশী সংস্থার জন্য জায়গা অধিগ্রহণ করা হবে।

সভায় নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতাল এর প্রশাসনিক ভবন, ছাত্রবাস, ছাত্রীনিবাসসহ অন্যান্য স্থাপনা নির্মাণ, চট্টগ্রাম পাহাড়তলী মৌজায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য আঞ্চলিক ক্যাম্পাস স্থাপন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব সিরাজউদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, যুগ্মসচিব শেখ মোহাম্মদ বিল্লাল হোসাইন, জেলা প্রশাসক ঢাকা, চট্টগ্রামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: