‘বিএনপি নিয়ে বিতর্ক’ প্রসঙ্গে এবার যা বললেন মৌসুমী

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৯, ০৬:২৮ পিএম

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি হতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা (জাসাস)-এর সক্রিয় সদস্য চিত্রনায়িকা আরিফা পারভিন মৌসুমী।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন চলচ্চিত্র পরিচালক গুলজার।

এদিকে কিছুদিন আগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র (বিএনপি) একটি অনুষ্ঠানে উপস্থিত হওয়া মৌসুমীর কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এবার এই বিষয়ে মৌসুমী বলেন, তারকাদের নানা সময় নানা জায়গায় গিয়ে ছবি তুলতে হয়। আমিও বিভিন্ন অনুষ্ঠানে গিয়েছি। তার মানে এই না যে, আমি নির্দিষ্ট করে কোনো দল করি।

আজ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এক সংবাদ সম্মেলনের তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে এ কথা বলেন।

তিনি বলেন, তবে এটা ঠিক যে, প্রকাশ্যে আমি রাজনীতি না করলেও মন থেকে আ’লীগকে সমর্থন করে আসছি। এ কারণেই একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

&dquote;&dquote;তিনি আরও বলেন, চলচ্চিত্র ও রাজনীতিকে আমি কখনো আলাদা করে দেখিনি। কারণ রাজনীতিবিদ ও আমাদের লাইফ স্টাইল একই রকম। আমাদের যেমন দর্শকদের সঙ্গে যোগাযোগ থাকে, তাদের নাড়িনক্ষত্র বুঝে কাজ করতে হয়। তেমনি রাজনীতিবিদের জনগণের সঙ্গে সরাসরি কাজ করতে হয়।

মৌসুমী বলেন, যেহেতু এই নেটওয়ার্কিংয়ের বাইরে আমরা না। তাই আমার একটা স্বপ্ন ছিলো, কোনো একদিন রাজনীতির সুন্দর একটি প্রেক্ষাপট আসবে এবং তখন বর্ষীয়ান নেতাদের পাশাপাশি নতুনরা কাজ করার সুযোগ পাবে। মাননীয় প্রধানমন্ত্রী এবার মন্ত্রিসভায় চমকের মধ্য দিয়ে তরুণদেরই রাজনীতিতে ডাক দিয়েছেন। রাজনীতির প্রেক্ষাপট এখন অনেক সুন্দর, নতুনদের রাজনীতিতে আশা উচিৎ। তাই আমিও যুক্ত হয়ে মানুষের সেবা করতে চাই।

মৌসুমী আরো বলেন, যারা কখনো রাজনীতি করেননি কিন্তু জনগণের কাছে সরাসরি যাওয়ার সুযোগ আছে, তাদের রাজনীতিতে আসা উচিৎ। আরেকটা বিষয় হচ্ছে, যারা কখনোই রাজনীতিতে ছিলেন না, তারা রাজনীতিতে এসে অনেক ভালো করেছেন, এমন বহু নজির আছে।

'কেয়ামত থেকে কেয়ামত' খ্যাত অভিনেত্রী বলেন, সুযোগ পেলে ভালো কিছু করতে পারব। প্রধানমন্ত্রী যদি আমাকে যোগ্য মনে করেন এবং দল থেকে আমি সাড়া পাই তাহলে আশা করি জনগণের সেবা করার সুযোগ পাবো।

প্রসঙ্গত, আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি এবং স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি আসন পাচ্ছে।

উল্লেখ্য, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) বিএনপির সাংস্কৃতিক সংগঠন। এই সংগঠনের হয়ে নানা কর্মসূচীতে সক্রিয় অংশ নিয়েছেন প্রায় ২০০টির উপর সিনেমায় অভিনয় করা এই অভিনেত্রী।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: