দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফের কর্মী খুন

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯, ১২:৪০ পিএম

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-প্রসীত) এর কর্মী পিপলু বৈষ্ণব ত্রিপুরা ওরফে রনি ত্রিপুরা (৪১) কে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে জেলা সদরের গাছবান এলাকায় দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। নিহত পিপলু বৈষ্ণব ত্রিপুরা ওরফে রনি ত্রিপুরা খাগড়াছড়ির রামগড় উপজেলার বল্টুরাম এলাকার মৃত নিগমানন্দ বৈষ্ণব ত্রিপুরার ছেলে বলে জানা গেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাহাদাত হোসেন টিটো এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করে এদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

এদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) কেন্দ্রীয় সহ তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা এই ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে বলেন, কোনো কিছু হলেই ইউপিডিএফ আমাদের উপর দোষ চাপায়। রাজনৈতিক উদ্দেশে এখানে আমাদেরকে দায়ী করা হচ্ছে।

সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৩ নভেম্বর খাগড়াছড়িতে যৌথ বাহিনীর অভিযানে একটি টুটু বোরের রাইফেল ও বিপুল পরিমাণ সামরিক সরঞ্জামসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিপিএফ) সে সময়কার সামরিক শাখার প্রধান উজ্জল স্মৃতি চাকমাসহ পিপলু বৈষ্ণব ওরফে রনি ত্রিপুরা গ্রেফতার হয়েছিলেন। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যায়। 

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: