প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

৪০ বছর পর বন্ধ শাহবাগ শিশুপার্ক!

২০ জানুয়ারি, ২০১৯ ১৭:৩০:২২

ছবি : সংগৃহীত

রাজধানীর শাহবাগে অবস্থিত শিশুদের বিনোদনের অন্যতম স্থান জাতীয় শিশুপার্ক। আধুনিকায়নের জন্য এ শিশুপার্ক একবছরের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

জানা গেছে এতে, নতুন কিছু রাইড যোগ এবং পুরনো দিনের রাইড সংস্কার করতে এ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১ জানুয়ারি শুরু হওয়া এ কার্যক্রম আগামী ডিসেম্বর পর্যন্ত চলবে।

যোগাযোগ করা হলে ডিএসসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনিসুর রহমান বলেন, শিশুপার্কটি গত ৪০ বছর ধরে সংস্কার হয় না। তাই সংস্কারের জন্য গত ১ জানুয়ারি থেকে বন্ধ করা হয়েছে।

‘আগামী ডিসেম্বর পর্যন্ত সংস্কার কাজের সময়সীমা আছে, আশা করছি এর আগেই কাজ সম্পন্ন করা সম্ভব হবে।’

জাতীয় শিশুপার্ক অন্যত্র সরানোর দাবির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিষয়টি আমাদের এখতিয়ারে না, এটা গণপূর্ত অধিদপ্তর করবে। তারাই ভালো বলতে পারবেন। আমরা যে পার্কটি রয়েছে সেটি আধুনিকায়নে কাজ করছি।

১৯৭৯ সালে রাজধানীর প্রাণকেন্দ্র শাহবাগে শিশুপার্কটি প্রতিষ্ঠা করা হয়। শিশুদের বিনোদনের জন্য পাবলিক সেক্টরে প্রতিষ্ঠিত দেশের প্রথম এই শিশুপার্কটি ১৯৮৩ সাল থেকে বিনোদনকেন্দ্র হিসেবে যাত্রা শুরু করে।

পার্কটিতে ১২ টি রাইড রয়েছে। যেখানে একটি খেলনা ট্রেন, একটি গোলাকার মেরি গো রাউন্ড রাইড ও একাধিক হুইল রাইড রয়েছে। ১৯৯২ সালে এ পার্কে বাংলাদেশ বিমান বাহিনীর পক্ষ থেকে সৌজন্য হিসেবে একটি জেট বিমান দেওয়া হয়।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: