ফ্রিজের কম্প্রেসারের ১২ বছরের গ্যারান্টি ওয়ালটনের

২১ জানুয়ারি, ২০১৯ ১৬:০৯:০৭

ছবি: সংগৃহীত

ফ্রিজের কম্প্রেসারে ১২ বছরের গ্যারান্টি ঘোষণা করলো দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। আগে এই সুবিধাটি ছিলো ১০ বছরের জন্য।

শনিবার (১৯ জানুয়ারি) রাজধানীতে ওয়ালটন কর্পোরেট অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত ‘ডিক্লারেশন প্রোগ্রাম’ এ ফ্রিজ কম্প্রেসারে ১২ বছরের গ্যারান্টি সুবিধার ঘোষণা দেয়া হয়।

ডিক্লারেশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, নজরুল ইসলাম সরকার, মো: হুমায়ুন কবীর ও মোহাম্মদ রায়হান, অপারেটিভ ডিরেক্টর মো: কামরুজ্জামান ও ফিরোজ আলমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে কর্মকর্তারা বলেন, কম্প্রেসারে দীর্ঘস্থায়ী গ্যারান্টি ঘোষণা করায় ওয়ালটন ফ্রিজের প্রতি গ্রাহকের আস্থা আরো সুসংহত হবে। তারা জানান, ইউরোপিয়ান প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে বাংলাদেশের একমাত্র সর্বাধুনিক কম্প্রেসার মেনুফ্যাকচারিং প্লান্ট গড়ে তোলা হয়েছে। সেখানে কাজ করছেন দেশী-বিদেশী অত্যন্ত মেধাবি, দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলীরা। শতাধিক প্রকৌশলীকে দেয়া হয়েছে ইউরোপ থেকে উচ্চতর প্রশিক্ষণ। তারা এখন বাংলাদেশেই সর্বোচ্চ গুণগতমানের কম্প্রেসার ও এর প্রয়োজনীয় যন্ত্রাংশ তৈরি করছে। নিজস্ব চাহিদা মিটিয়ে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত কম্প্রেসার বিদেশেও রপ্তানির উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে ওয়ালটন কারখানায় তৈরি কম্প্রেসারের যন্ত্রাংশ রপ্তানি হয়েছে ইউরোপে।

প্রকৌশলীরা জানান, কম্প্রেসার হচ্ছে রেফ্রিজারেটরের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি যন্ত্রাংশ। ফ্রিজের স্থায়ীত্বের বিষয়টি কম্প্রেসারের সর্বোচ্চ গুণগতমানের উপর নির্ভর করে। তাই গ্রাহকদের সন্তুষ্টি নিশ্চিত করতে ওয়ালটন ফ্রিজে ব্যবহার করা হচ্ছে উচ্চ গুণগতমানের কম্প্রেসার। কম্প্রেসারের বড় ধরনের সমস্যা হলে রিপ্লেসমেন্ট বা নতুন কম্প্রেসার যুক্ত করতে হয়। কিন্তু ওয়ালটনের ক্ষেত্রে সাধারনত এ ধরনের সমস্যা হয় না। কম্প্রেসারের এ্যাকুইরেসি এবং কুলিং সিস্টেম-এ বেশি পারফেকশন এনেছে ওয়ালটন। কম্প্রেসারে বিল্ট-ইন অটোমেটিক ভোল্টেজ প্রোটেকশন সিস্টেম থাকায় বিদ্যুৎ প্রবাহের বিচ্যুতি বা তারতম্যে ওয়ালটন কম্প্রেসারের তেমন কোনো ক্ষতি হবেনা।

অনুষ্ঠানে ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের কর্মকর্র্তারা জানান, গ্রাহকরা ব্যবহারবিধি সঠিকভাবে মেনে চললে ১৫ থেকে ২০ বছরেও ওয়ালটন ফ্রিজের কম্প্রেসারে সমস্যা হওয়ার কথা নয়। কম্প্রেসারের অপারেশন যত নিখুঁত এবং সুক্ষ্ম (এ্যাকুইরেট) হবে এটা তত ভালো সার্ভিস দেবে। আর তাই কম্প্রেসারের এ্যাকুইরেসি এবং কুলিং সিস্টেম-এ ওয়ালটন আরো বেশি পারফেকশন নিয়ে এসেছে। এছাড়াও, কম্প্রেসারে ব্যবহার করা হচ্ছে এইচএফসি গ্যাসমুক্ত সম্পূর্ণ পরিবেশবান্ধব আর৬০০এ রেফ্রিজারেন্ট।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: