বাংলাদেশি ক্রিকেটারদের কোন জেলায় কার বাড়ি?

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯, ০৭:০২ পিএম

বাংলাদেশসহ উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট। আন্তর্জাতিক ম্যাচ হোক অথবা ঘরোয়া টুর্নামেন্ট, সকল খেলার বল টু বল আপডেট রাখলেও ক্রিকেটারদের অনেক তথ্য অজানা ক্রীড়া প্রেমীদের কাছে। এরই ধারাবাহিকতায় আজ আমাদের আয়োজন বাংলাদেশ দলের ৫ জন ক্রিকেটারের কোন জেলায় কার বাড়ি-

ইমরুল কায়েস: জাতীয় দলে তামিম ইকবালের সঙ্গে সবচেয়ে দীর্ঘ সময় ধরে ওপেন করা ব্যাটসম্যান ইমরুল কায়েস। তবে মাঝে মধ্যেই ফর্মের কারণে দেখা যায় না তাকে সেরা একাদশে। ইমরুল কায়েস এর জেলা মেহেরপুর।

এনামুল হক বিজয়: ২০১৫ বিশ্বকাপের পর আর তেমন সুযোপ পাননি বিজয়। তবে ক্যারিয়ারের শুরুটা দুর্দান্ত করেছিলেনি এনামুল। বিজয়ের জেলা কুষ্টিয়া।

মোহাম্মদ আশরাফুল: নিষেধাজ্ঞা কাটিয়ে ওঠা আশরাফুল চলতি বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে দুই ম্যাচে মাঠে নামলেও প্রত্যাশিত ফলাফল না করতে পারায় বাদ পরেছেন একাদশ থেকে। বাংলাদেশ এর লিটল মাস্টার এর জেলা বি-বাড়িয়া।

সোহাগ গাজী: বাংলাদেশের হয়ে টেস্টে সেঞ্চুরী ও হ্যাট্রিক করা অন্যান্য রেকর্ডের মালিক সোহাগ গাজী। বোলিং এ্যাকশনের কারণে কিছু দিন নিষেধাজ্ঞায় থাকলেও আবার ফিরে আসেন তবে সেই ফর্মে আর ফিরতে পারেননি এখনও। আছেন জাতীয় দলের বাহিরে। সোহাগ গাজীর জেলা পটুয়াখালী।

শাহাদাত হোসেন রাজিব: বাংলাদেশর হয়ে ওয়ানডেতে হ্যাট্রিক এর রেকর্ড গড়া শাহাদাত হোসেন গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে কারাগারেও ছিলেন বেশ কিছু দিন। এক সময় টেস্টে দারুণ কিছুর আভাস দিলেও দীর্ঘ সময় সেটাকে বহন করে নিয়ে যেতে পারেন নি। চেষ্টা করে যাচ্ছেন জাতীয় দলে আবার ফিরতে এবং নিয়মিত হতে। শাহাদাত হোসেন এর জেলা নারায়ণগঞ্জ।

বিডি২৪লাইভ/আরআই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: