এম শরীফ আহমেদ

ভোলা প্রতিনিধি

সেই অধ্যক্ষ নিজাম গ্রেফতার

২১ জানুয়ারি, ২০১৯ ২২:৫৯:০০

ছবি: সংগৃহীত

ভোলার আলোচিত ইলিশা মডেল কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিনকে প্রতারণা, অর্থ আত্মসাৎ সহ একাধিক মামলায় পালিয়ে থাকা অবস্থায় সোমবার (২১ জানুয়ারি) ভোর রাতে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। সেখান থেকে ভোলায় নিয়ে আসা হচ্ছে বলে জানান পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন।

কলেজ শিক্ষক কামাল হোসেন ও আলম জানান, ১৯৯৯ সালে কলেজ প্রতিষ্ঠাকাল থেকে নিজাম উদ্দিন নানা অনিয়ম দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন। দুদকে তার বিরুদ্ধে প্রায় ৭ কোটি টাকার দুর্নীতির মামলা রয়েছে। এ ছাড়া চাঁদাবাজি মামলাসহ ৫টি মামলা রয়েছে তার বিরুদ্ধে। গত বছর কলেজের ৫৪ জন শিক্ষকসহ ৭২ জন স্টাফ ত্রা দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ তুলে বিচার দাবি করেন।

একই সময়ে কলেজের ১৫৪ জন শিক্ষার্থীর ভর্তি ও রেজিস্টেশনের টাকা শিক্ষাবোর্ডে জমা না দিয়ে আত্মসাৎ করেন। ওই শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষা দেয়া অনিশ্চিত হয়ে পড়লে , শিক্ষার্থীরা আন্দোলনে রাস্তায় নামে। ওই ঘটনায় প্রশাসন থেকে তদন্ত টিম গঠন করলে বেড় হয়ে আসে তার দুর্নীতির নানা কাহিনী।

প্রতারনার দায়ে নুরুল ইসলাম নামের এক ছাত্রীর পিতাও তার বিরুদ্ধে মামলা করেন। এসব ঘটনার পর জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে একটি তদন্ত টিম গঠন করে। ওই টিমের তদন্তকালে তাকে উপস্থিত থাকার জন্য একাধিকবার বলা হলেও তিনি উপস্থিত না থেকে পালিয়ে থাকেন। এ অবস্থায় গত বছরের ২০ আগষ্ট তাকে কলেজ থেকে সাসপেন্ড করা হয়।

ভোলার পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন জানান, প্রতারক নিজাম উদ্দিনের বিরুদ্ধে অনেক আগেই গ্রেফতারি পরোয়ানা জারি হয়। তিনি দীর্ঘদিন পলাতক থাকেন। এ অবস্থায় গতকাল তার অবস্থান নিশ্চিত হওয়ার পর তাকে গোয়েন্দা পুলিশের সাহায্য নিয়ে গ্রেফতার করা হয়।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: