সেই শাহনাজের দুই মেয়েকে বৃত্তি দেবে উবার

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ০৭:৩২ পিএম

আলোচিত রাইড শেয়ারিং উবারের মাধ্যমে অর্থ উপার্জন করে দুই সন্তানের পড়াশোনা চালিয়ে যাওয়া সেই শাহনাজের মেয়েদের এক বছরের বৃত্তির দায়িত্ব নিয়েছে উবার। সংশ্লিষ্ট স্কুলের সঙ্গে এরই মধ্যে কথা বলেছে উবার কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২২ জানুয়ারি) উবারের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উবার বলেছে, শাহনাজের ঘটনাটি তাদের হৃদয় ছুঁয়ে গেছে। শাহনাজের যে সাহসিকতা দেখিয়েছেন তাতে তারা মুগ্ধ। শাহনাজ তার দুই মেয়েসহ নিজ পরিবারের দেখাশোনা করেন। দুই মেয়েকে স্বাধীন ও স্বাবলম্বী করে বড় করে তোলার স্বপ্ন দেখেন শাহনাজ।

উবার এক বিজ্ঞপ্তিতে জানায়, ড্রাইভার-পার্টনাররা যেন তাদের ও তাদের পরিবারের জন্য আরও নিশ্চিত ভবিষ্যৎ গড়ে তুলতে পারেন। এ লক্ষে ‘জেনারেশন নেক্সট’ নামে নতুন এক উদ্যোগ নেয়া হয়েছে। যেটি শাহনাজকে দিয়েই শুরু হবে।

‘জেনারেশন নেক্সট’ এর আওতায় শাহনাজের দুই মেয়ের জন্য অন্তত এক বছরের বৃত্তির ব্যবস্থা করেছে উবার।

এ ব্যাপারে জানতে চাইলে শাহনাজ সাংবাদিকদের বলেন, কয়েকদিন আগে উবার জানায় আমার দুই মেয়ের আগামী এক বছরের পড়াশোনার দায়িত্ব নেবে তারা। উবার কর্তৃপক্ষ মিরপুর বাংলা উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও আরবান প্রিপারেটরি স্কুলের সঙ্গে কথা বলে বৃত্তির ব্যবস্থা করে ফেলেছে। আমার খুব ভালো লাগছে যে উবার আমার উপার্জনের মাধ্যম হবার পাশাপাশি সহযোগিতার হাত বাড়াল।

এর আগে শাহনাজের হাতে সেরা মা পদক তুলে দেয়ার ঘোষণা দিয়েছে দক্ষিণ এশিয়ার শিশু গণমাধ্যম ‘এ আর কিডস মিডিয়া’।

কিডস মিডিয়ার সিইও আরিফ রহমান শিবলী জানান, খারাপ পথে না গিয়ে কষ্টের জীবনযুদ্ধ করে যেসব মা শিরোনাম হয়েছেন গণমাধ্যমে! তাদের মধ্যে ছয়জন মায়ের হাতে তুলে দেয়া হবে ‘এ আর কিডস সেরা মা-২০১৯’ এর পদক।

উল্লেখ্য, পার্ট-টাইম কাজ পাইয়ে দেবার ফাঁদে ফেলে শাহনাজের বাইক ছিনতাই করে জনি নামে এক যুবক। পরে পুলিশের তৎপরতায় বাইকটি ফিরে পান তিনি। যা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: