থানায় ছাত্রদের হামলা ও ভাঙচুর, পুলিশসহ আহত ৯

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ০১:০৭ পিএম

ময়মনসিংহে শহীদ সৈয়দ নজরুল কলেজের এক শিক্ষকের সাথে ট্রাফিক পুলিশের দ্বন্দ্বের জেরে কোতোয়ালী মডেল থানায় হামলা ও ভাঙচুর করেছে ছাত্ররা। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য ও শহীদ সৈয়দ নজরুল কলেজের ৪ ছাত্র আহত হয়েছে।

আজ বুধবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

ময়মনসিংহ পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বিডি২৪লাইভকে জানান, পরিস্থিতি এখন শান্ত হয়েছে। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

&dquote;&dquote;এ সময় পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন ও আহত পুলিশকে দেখতে দেখতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে যান।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা গণমাধ্যমকে জানায়, মঙ্গলবার শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের সহকারী অধ্যাপক শেখ শরিফুল আলম প্রাইভেটকারে কলেজ যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হন। জেলা স্কুল মোড়ে পৌঁছালে একটি অটোরিকশা তার প্রাইভেটকারে ধাক্কা দেয়। এ সময় অটোচালকের সঙ্গে শিক্ষকের প্রাইভেটকার চালকের বাকবিতণ্ডা হয়।

এ সময় ওই সড়কে যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে ট্রাফিক পুলিশ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে গেলে তার সঙ্গে বাকবিতণ্ডা হয় অধ্যাপক শেখ শরিফুল আলমের। এ সময় ট্রাফিক পুলিশ তাকে কলার ধরে লাঞ্ছিত করে এবং পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। পরে অধ্যাপক শেখ শরিফুল আলমকে ছেড়ে দেয়া হয়।

এরই প্রতিবাদে বুধবার সকালে জেলা স্কুল মোড়ে কোতোয়ালি মডেল থানায় গিয়ে বিক্ষোভ করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ গুলিও করেছে। এতে ৫ পুলিশসহ ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি মনসুর আহমেদ জানান, জেলা স্কুল ও টাউন হল মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তারা কোতোয়ালি থানা ঘেরাও করে হামলা ও ভাংচুর করেছেন। এ সময় পরিস্থিতি সামাল দিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে পুলিশ। শিক্ষার্থীদের হামলায় ৫ পুলিশ আহত হয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: