প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

সম্পাদনা: মো: হৃদয় আলম

ডেস্ক এডিটর

শাহরুখ খান শেষ!

২৩ জানুয়ারি, ২০১৯ ২২:০৩:০০

ছবি : ইন্টারনেট থেকে

খোদ ভক্তরাই বলছেন, শাহরুখ খান শেষ! কারণ হিসেবে তারা দাবি করছেন শাহরুখ খানের শেষ কয়েকটি ছবি জনপ্রিয়তা পায়নি, ফলে আয়ও তেমন আসেনি। বড় বাজেটের ছবি ব্যর্থ হওয়ার প্রভাব পড়তে শুরু করেছে তাঁর ক্যারিয়ারে। এমনকি নিজের ব্র্যান্ডও ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এ অবস্থায় ব্যর্থতার দায় ঘোচাতে দ্রুত নতুন কাজে মন দিতে চান তিনি। রাকেশ শর্মা জীবনী ভিত্তিক ছবি ‘সারে জাহা সে আচ্ছা’র কাজ নিয়ে চিন্তিত দেখা গেছে তাঁকে।

যদিও ছবিটি নিয়ে তেমন কোনো আপডেট এখনো পাওয়া যায়নি।

অনেকে আবার বলছেন, এখন হাতে যে ছবি আসবে, সেটিই করবেন শাহরুখ। সম্প্রতি জানা গেছে তাঁর ‘ডন’ সিরিজের তৃতীয় ছবির নাম হবে ‘ডন: দ্য ফাইনাল চ্যাপটার’। নাম থেকে ধারণা করা যায়, এটি হতে পারে এ সিরিজের শেষ ছবি।

‘ডন’-এর প্রথম ছবি মুক্তি পায় ২০০৬ সালে। ব্যাপক জনপ্রিয়তা পায় সেটি। ২০১১ সালে ‘ডন টু’ ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয় করেন প্রিয়াঙ্কা চোপড়া।

কিন্তু তৃতীয় ছবি ‘ডন: দ্য ফাইনাল চ্যাপটার’-এ থাকছেন না তিনি। কারণ এ ছবির গল্পে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। যদিও মূল চরিত্রে কাজ করা অভিনেত্রী এখনো ঠিক হয়নি। তবে এতে শাহরুখের সঙ্গে দেখা যাবে ফারহান আখতারকেও।

শাহরুখ খান ১৯৮০ এর শেষের দিকে বেশ কিছু টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে তাঁর অভিনয় জীবন শুরু করেন। ১৯৯২ সালে মুক্তি প্রাপ্ত দিওয়ানা চলচ্চিত্রের মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন।

এরপর তিনি অসংখ্য বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেন এবং খ্যাতি অর্জন করেন। শাহরুখ খান চৌদ্দবার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। এর মধ্যে আটটিই সেরা অভিনেতার পুরস্কার। তিনি বলিউডের অন্যতম সফল অভিনেতা। হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০২ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে।

বর্তমানে শাহরুখ খান পৃথিবীর সফল চলচ্চিত্র তারকা। তাঁর প্রায় ৩.২ বিলিয়ন ভক্ত এবং তাঁর মোট অর্থসম্পদের পরিমাণ ২৫০০ কোটি রুপি-এরও বেশি। ২০০৮ সালে নিউজউইক তাঁকে বিশ্বের ৫০ ক্ষমতাশীল ব্যক্তির তালিকায় স্থান দেয়।

ওয়েলথ-এক্স সংস্থার বিচারে বিশ্বের সবথেকে ধনী হলিউড, বলিউড তারকার তালিকায় শাহরুখ খান দ্বিতীয় স্থান পেয়েছেন। এক্ষেত্রে তিনি হলিউড তারকা ব্রাড পিট, টম ক্রুজ, জনি ডেপ-দের পিছনে ফেলে দিয়েছেন।

অভিনেতা হিসেবে বৈশ্বিক অবদানের জন্য শাহরুখ খানকে সম্মানসূচক ডক্টরেট উপাধিতে ভূষিত করেছে স্কটল্যান্ডের প্রাচীন বিশ্ববিদ্যালয় এডিনবরা বিশ্ববিদ্যালয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: