বালু ব্যবসায়ী সিন্ডিকেটের এক সদস্যকে কারাদন্ড

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৯, ০৯:০৯ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা নদী থেকে অবৈধ বালু উত্তোলনকারী সিন্ডিকেটের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ দেয়ার সময় গ্রামবাসীর উপর চড়াও হয় সিন্ডিকেট গ্রুপের সদস্যরা।

এ সময় ইউএনও অফিসের কর্মচারী এবং গ্রামের লোকজন তাদের ১ সদস্যকে আটক করে এবং অপর দুইজন পালিয়ে যেতে সক্ষম হয়। বৃহস্পতিবার (২৪ জানুয়ারী) দুপুরে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ ঘটনা ঘটে। 

সূত্র জানায়, উপজেলার পোগলদিঘা ইউনিয়নের নদীতীরবর্তী এলাকার লোকজন অবৈধ ভাবে বালু উত্তোলনের কারনে নদী ভাঙ্গনের শিকার হচ্ছেন।

এ কারনে শিমুলতাইর ও মোনারপাড়া গ্রামের লোকজন যমুনার শাখা নদী থেকে বালু উত্তোলন বন্ধের জন্য এলাকার চিহ্নিত কয়েকজন বালুদস্যুর বিরুদ্ধে ইউএনও অফিসে অভিযোগ দিতে আসেন।

সংবাদ পেয়ে অভিযুক্ত বালু ব্যবসায়ী সিন্ডিকেটের মোবারক, ফারুক ও জুয়েল উপজেলা পরিষদে অবস্থান নেন। তারা ইউএনও অফিসে লিখিত অভিযোগ জমা দেয়ার সময় অভিযোগকারী গ্রামবাসীদের উপর চড়াও হয়।

ধস্তাধস্তির এক পর্যায়ে ইউএনও অফিসের কর্মচারী এবং গ্রামের লোকজন তাদের আটকের চেষ্টা করে ১ সদস্যকে আটক করে এবং অপর দুইজন পালিয়ে যেতে সক্ষম হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী অফিসার সাইফুল ইসলাম সরকারি কাজে বাধা দেয়ার অপরাধে জুয়েল মিয়াকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: