যে কারণে তারেক রহমানের থেকে দূরে থাকছেন জাফরুল্লাহ চৌধুরী

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০১৯, ১০:৪৩ এএম

তারেক রহমানের নাম ভাঙিয়ে অনেকে খাচ্ছে। এই মুহূর্তে তার সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হলেও সব ফাঁস হয়ে যাচ্ছে। তাই আপাতত তার থেকে দূরে সরে থাকাই ভালো হবে বলে মন্তব্য করছেন ঐক্যফ্রন্টের নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী।

সম্প্রতি ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমন্তব্য করেন জাফরুল্লাহ চৌধুরী। এর আগে একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে ঐক্যফ্রন্টের নেতা দুই বছরের জন্য তারেককে দল থেকে দূরে থাকার পরামর্শ দিয়ে নতুন আলোচনা তৈরি করেছেন।

তারেক রহমানের কেন রাজনীতি থেকে দূরে সরে যাওয়া উচিত এমন প্রশের জবাবে জাফরউল্লাহ বলেন, তারেকের নাম ভাঙিয়ে এখানে অনেকে খাচ্ছে। ফোনেও কিছু করা যাচ্ছে না, সব ফাঁস হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, তারেক জিয়া হয়তো ভবিষ্যৎ প্রধানমন্ত্রী। এ জন্য তার চুপ করে থাকাটাই ভালো। উনি ওখানে (যুক্তরাজ্য) বসে একটা মাস্টার্স ডিগ্রি করুন। পরে এলে উনি দায়িত্ব নিতে পারবেন।’

যেহেতু তিনি দেশে আসতে পারছেন না। তার নাম ভাঙিয়ে অনেকে খাচ্ছে, এ সুযোগ না দিয়ে, ওখানে একটা ডিগ্রিও করল। আবার সার্বিক বিষয় অবজার্ভও করল। তাতে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে বলে মনে করি।

কীভাবে ঘুরে দাঁড়াবে বিএনপি এমন প্রশ্নে নিজের ব্যক্তিগত মতামত তুলে ধরে ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, বিএনপির ঘুরে দাঁড়ানোর জন্য এই মুহূর্তে জরুরি কাউন্সিল করা দরকার। কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব আসুক, চেয়ারম্যান হিসেবে খালেদা জিয়াই থাকুক। ওনার পরামর্শ নিয়ে বিএনপি সামনে এগিয়ে যাবে। নতুন লিডারশিপ আসুক, তাতে মঙ্গল হবে। এই মুহূর্তে তারেক রহমানের চুপ করে থাকাটাই উচিত বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি। এভাবে এগিয়ে গেলে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: