রাজনীতিতে বিএনপি এখন দিশেহারা পথিক: কাদের

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০১৯, ০২:৩৯ পিএম

পথিক যেমন পথ হারিয়ে দিশেহারা হয়ে যায়, একাদশ জার্তীয় সংসদ নির্বাচনের পর রাজনীতিতে বিএনপির অবস্থাও সে রকম হয়েছে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।  

শুক্রবার (২৫ জানুয়ারি) সকালে গাজীপুরের কোনাবাড়ীতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উড়াল সড়কের উন্নয়নকাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাপরাজয়ের পর তাদের (বিএনপির) অবস্থা এখন মহাবিপর্যয়ে পড়ার মতো। তারা আসলে রাজনীতির মহাদুর্যোগে পতিত হয়েছে। এবং তারা দিশেহারা হয়ে পড়েছে।

বিএনপির আগামীতে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত আত্মঘাতী। বর্তমানে তারা রাজনীতির মহাদুর্যোগে পতিত হয়েছে এ জন্য অচিরেই দলটিকে ফল ভোগ করতে হবে। কী করবে কী করবে না, কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে।

আগামীতে বর্তমান সরকারের অধীনে বিএনপির সকল নির্বাচন বর্জন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নির্বাচনে আসা-না আসা এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার। তবে একটা দল নির্বাচনে অংশগ্রহণ না করা, এটার যে পরিণতি সেটার ফল তাদের অচিরেই ভোগ করতে হবে। কারণ এতে তারা আরো নতুন নতুন সংকটে পতিত হবে। নির্বাচন বয়কটের মধ্য দিয়ে তারা আরো সংকুচিত হওয়ার মতো আত্মঘাতী পথ বেছে নিয়েছে।

ওবায়দুল কাদের উড়াল সড়কের উন্নয়নকাজ প্রসঙ্গে বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী ও চন্দ্রা ফ্লাইওভার এবং কালিয়াকৈরের লতিফপুর ও মির্জাপুরের ধেরুয়া ট্রেন ওভারব্রিজ আগামী রোজার আগেই চালু করে দেওয়া হবে। এতে এই সড়কে আর কোনো যানজট থাকবে না।

মন্ত্রীর সঙ্গে এ সময় সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন এবং সড়ক বিভাগ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: