ইসির প্রসংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রীর উপদেষ্টা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০১৯, ০২:৫৭ পিএম

‘নির্বাচন কমিশন (ইসি) এবার যেভাবে নির্বাচন পরিচালনা করেছেন, তার জন্য জাতি তাদের কাছে কৃতজ্ঞ থাকবে।’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম

শুক্রবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের উপ-প্রচার কমিটির সভা শেষে এই মন্তব্য করেন তিনি।

এইচ টি ইমাম বলেন, ‘বিরোধীরা বলছেন, ইসি ঠিক নেই। তারা নির্বাচনে আসবেন কী আসবে না এটা তাদের ব্যাপার। কিন্তু আমি দৃঢ়তার সঙ্গে বলবো, ইসি এবার যেভাবে নির্বাচন পরিচালনা করেছেন, তার জন্য জাতি তাদের কাছে কৃতজ্ঞ থাকবে।’ মিডিয়ার নিরপেক্ষ ভূমিকার জন্যও তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, এবারের নির্বাচনে দু’টি জিনিস খুব উল্লেখযোগ্য। এটি বিরোধী দলের চোখে পড়েনি। একটি হলো এবার আমরা দেখেছি বাংলাদেশের নির্বাচনে বিশাল নারী জাগরণ। ঢাকাসহ গ্রামে-গঞ্জে সব জায়গায় দেখেছি নারীদের ব্যাপক উপস্থিতি। বাংলাদেশের প্রতিটি নির্বাচনে নারী ভোটারদের অনেক উৎসাহ থাকে। এবার যেন আরও বেশি হয়েছে। এই বেশি হওয়ার কারণ হলো, গত ১০ বছরে এবং জননেত্রী শেখ হাসিনার প্রথম মেয়াদসহ ১৫ বছর নারীর ক্ষমতায়ন নিয়ে প্রধানমন্ত্রী যে পরিমাণ কাজ করেছেন, এটি অনেকের ধারণা ছিল যে এই উন্নয়ন চোখে পড়বে না। কিন্তু এই উন্নয়নই শেখ হাসিনাকে জনপ্রিয়তার তুঙ্গে নিয়ে গেছে।

উপজেলা নির্বাচনে বিএনপি না আসলেও নির্বাচন যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতামূলক হবে বলেও জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বাগেরহাট ২ আসনের সাংসদ শেখ তন্ময় প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: