এবার আওয়ামী লীগে যোগ দিলেন বিএনপির সেই 'উপদেষ্টা' কালাম

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৯, ০৮:৫০ এএম

টানা তৃতীয়বারের মতো নির্বাচিত সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর হাতে ফুলের তৈরি নৌকা দিয়ে এবার আওয়ামী লীগে যোগদান করেছেন দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সদ্য অব্যাহতিপ্রাপ্ত উপদেষ্টা আবুল কালাম। 

শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় দক্ষিণ সুরমার কুচাইয়ে একটি কমিউনিটি সেন্টারে কুচাই ইউনিয়ন পরিষদের উদ্যোগে সিলেট-৩ আসনের টানা তৃতীয়বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় মাহমুদ উস সামাদ চৌধুরীর সম্মানে গণসংবর্ধনার আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে এমপির হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন চেয়ারম্যান আবুল কালাম।

গত সোমবার ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের’ অভিযোগ এনে আবুল কালামকে জেলা বিএনপির উপদেষ্টা পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। এর আগে, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বরইকান্দি ইউপি চেয়ারম্যান হাবিব হোসেন সম্প্রতি আওয়ামী লীগের যোগ দেন।

কুচাই ইউপি চেয়ারম্যান আবুল কালামের সভাপতিত্বে এবং আওয়ামী লীগ নেতা এডভোকেট শামীম আহমদ ও যুবলীগ নেতা লয়েছ আহমদের যৌথ পরিচালনায় গণসংবর্ধনা ও যোগদান অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, ‘দেশব্যাপী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অংশীদার হতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা আওয়ামী লীগে যোগদান করছেন। এর ধারাবাহিকতায় আজ কুচাই ইউপি চেয়ারম্যান আবুল কালাম আওয়ামী লীগ যোগদান করলেন। এতে এই ইউনিয়নের উন্নয়নমূলক কাজগুলো গতিশীল হবে। এই যোগদানের মাধ্যমে প্রমাণিত হচ্ছে আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী ও উন্নয়নে বিশ্বাসী।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক সাইফুল আলম রুহেল, শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান ময়নুল ইসলাম, শহিদুর রহমান শাহীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সাইফুল আলম, যুগ্ম সম্পাদক রাজ্জাক হোসেন, সহ সভাপতি সাবেক চেয়ারম্যান চুনু মিয়া, বরইকান্দি ইউপি চেয়ারম্যান হাবিব হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, কুচাই ইউপি চেয়ারম্যান আবুল কালামের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শামীম আহমদ ও যুবলীগ নেতা লায়েছ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল, মোগলাবাজার থানার ওসি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল বক্স, উপজেলা আওয়ামী লীগ নেতা ফজলুল করিম হেলাল, উপজেলা কৃষকলীগ নেতা হাজি দুদু মিয়া। ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েছ, ফেঞ্চুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন, মহানগর ব্যবসায়ী লীগের সভাপতি হাজি ফুরুক মিয়া, কুচাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান আনা ও সাধারণ সম্পাদক আখতার হোসেনসহ আরও অনেক নেতা কর্মীরা।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: