অগ্রাধিকার পাবেন ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৩ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য আওয়ামী লীগের মনোনয়নে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা অগ্রাধিকার পাবেন।

আজ সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরুর সময় এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান। আগামী ৮ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত এই ফরম বিক্রি চলবে।

ওবায়দুল কাদের বলেন, ‌‘প্রথম ধাপের ৮৭ উপজেলা পরিষদের ফরম বিক্রি শুরু হয়েছে। চলবে ৮ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত। সেদিনই প্রথম ও দ্বিতীয় ধাপের চেয়ারম্যান প্রার্থী বাছাই করা হবে। পরের দিন ৯ ফেব্রুয়ারি তৃতীয় ও চতুর্থ ধাপের প্রার্থী বাছাই করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘শুধু চেয়ারম্যান পদে দলীয় প্রতীক দেওয়া হবে। অন্যান্য পদগুলো উন্মুক্ত থাকবে।’

সংরক্ষিতে নারী আসনে ১ হাজার ৫১৮ জনের বায়োডাটা জমা পড়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘দলীয় সভানেত্রী শেখ হাসিনা যে কমিটি করেছেন তারাই যাচাই-বাছাই করছে। ৪৩ জনকে মনোনয়ন দিতে পাল্টামেন্টারি মনোনয়ন বোর্ডের সভাও অনুষ্ঠিত হবে।’

গতকাল রোববার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মনোনয়নপ্রত্যাশীরা জেলা ও উপজেলা থেকে পাঠানো নামের তালিকা অনুযায়ী আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিসের কার্যক্রম চলবে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: