বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৩৩ পিএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।র‌্যাগিংয়ের অভিযোগে তাদের বিরুদ্ধে আইসিটি এ্যাক্টের আওতায় মামলা করা হয়েছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে র‌্যাগিংয়ের অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৬ জন শিক্ষার্থীকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ইটিই বিভাগের ২০১৭-১৮ সেশনের ২য় বর্ষের শিক্ষার্থী শিপন আহমেদ, শাহিন মিয়া, নাদিম ইসলাম, হৃদয় কুমার ধর, তুর্জয় হাওলাদার, আশিকুজ্জামান লিমন।

র‌্যাগিংয়ের বিষয় প্রক্টর আশিকুজামান ভূইয়া বলেন, ‘প্রক্টরিয়াল বডির সিন্ধান্ত অনুযায়ী অভিযুক্ত ৬ জনকে আজীবন বহিষ্কার ও তাদের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টের অধীনে মামলা হয়েছে।’ বহিষ্কৃত ৬ জনের বাড়ি কেরানিগঞ্জ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, ভোলা ও ফরিদপুর।

প্রশংগত, গেল ২ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যা ৭ থেকে থেকে রাত ১২টা পর্যন্ত নবাগত শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: