সেই জাহলামকে নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৩৩ পিএম

ভুলবশত জাহলামকে তিন বছর কারাভোগ করতে হয়েছে, এটি দু:খজনক। দুদক ইতোমধ্যে তাদের ভুল স্বীকার করেছে। একই সঙ্গে তারা তদন্তও করছে। দুদক একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান। সরকারের অধীন কোন প্রতিষ্ঠান নয়।

আমি আশা করব তাদের ভুলে একজন নির্দোশ মানুষ তিন বছর কারাভোগ করল এ। জন্য তারা তদন্তের মাধ্যমে যারা দায়ি হিসেবে চিহ্নিত হবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করবে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ফিল্ম ডিরেক্টরস গিল্ড'র সাথে মতবিনিময়ের শুরুতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের এসব কথা বলেন।

&dquote;&dquote;তিনি বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরেই প্রাইভেট টিভি চ্যানেল হয়েছে। আমাদের দেশে ব্যাপক ইলেক্ট্রনিক মিডিয়ার বিকাশ ঘটেছে। পাশাপাশি নাটক নির্মাণেও বেশ উন্নতি হয়েছে। আমাদের দেশের নাট্যনির্মাতার অত্যন্ত মানসম্পন্ন। একসময় পাশ্ববর্তী দেশের মানুষ বাংলাদেশের নাটক দেখার জন্য বসে থাকত।

তিনি আরও বলেন, অনেকগুলো চ্যানেল হওয়ায় দর্শকদের অসুবিধা যেমন রয়েছে, তেমনি সুবিধাও রয়েছে। দেশের নাটকগুলোর মান আরও উন্নত করার জন্য আরও কাজ করতে হবে। নাটকের মান রক্ষা ও উন্নত করা অন্যতম বিষয়।

হাছান মাহমুদ বলেন, বিদেশে বিজ্ঞাপন বানিয়ে বাংলাদেশে চালানো হয়, এতে আমাদের দেশের কলা কূলরীরা সুযোগ পাচ্ছে না। আমাদের শিল্পীরা অনেক মেধাবী ও স্মার্ট। বিদেশী চ্যানেল অন্য দেশের বিজ্ঞাপন চালাতে তাদের সে দেশের অনুমতি নিতে হয় অথবা ট্যাক্স দিতে হয়। আমাদের দেশের ২০১৬ সালেও এ সংক্রান্ত আইন করা হয়েছে। সেটি অনেকেই অনুসরণ করেন না। ইতোমধ্যে এ আইন ব্যবহারে সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশী চ্যানেলগুলোকে প্রাইয়োরিটি দিয়ে প্রথম দিকে সিরিয়াল অনুযায়ী সাজানোর বিষয়ে যে সিদ্ধান্ত হয়েছিল, সেটি সঠিক সিদ্ধান্ত ছিল। সেটি সরকারের সিদ্ধান্ত। সেটি আমরা অনুসরন করব। এটি হওয়া বাঞ্চণীয়।

বিডি২৪লাইভ/এসআর/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: