বিদ্যুতের জন্য কাউকে আর ঘুরতে হয় না

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১০ পিএম

আওয়মী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন আর বিদ্যুতের জন্য দেশবাসীকে অফিসে অফিসে ঘুরতে হয় না। বিদ্যুৎ দেশের প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে। আর সেই লক্ষ্যে আমাদের সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি ৬টি নতুন বিদ্যুৎকেন্দ্রে, ৯টি গ্রিড উপকেন্দ্র ১টি বিশেষায়িত বিদ্যুতায়ন প্রকল্প এবং ১২টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই ২০২০ সালের মধ্যেই দেশ আরও উন্নত হোক। বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে গড়ে তুলাই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার আদর্শ নিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফুটাবার, সেই লক্ষ্য স্থির করে দেশের উন্নয়নের কাজ করে যাচ্ছি। টানা তিনবার জনগণ আওয়ামী লীগকে বিজয়ী করেছে। ফলে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছি। দেশের সার্বিক উন্নয়নের জন্য সব থেকে বেশি প্রয়োজন বিদ্যুৎ, যা মানুষের অন্যতম চাহিদা। বিদ্যুতের মাধ্যমে প্রতিটি মানুষের ঘরে আলো জালবো এটিই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, দেশ জীবন যাত্রার মান উন্নত হয়েছে। তার সাথে সাথে দেশে বিদ্যুতের চাহিদাও বেড়েছে। চাহিদার সাথে তাল মিলিয়ে আমরা বিদ্যুতের উৎপাদনও বৃদ্ধি করে যাচ্ছি। সারা দেশে আলো ছড়িয়ে দেব সে লক্ষেই শতভাগ বিদ্যুৎ দেবার জন্য কাজ করে যাচ্ছি। তার সাথে প্রতিটি উপজেলাতেই সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি।

বিডি২৪লাইভ/এসবি/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: