চাকরি স্থায়ীকরণের দাবিতে অতিরিক্ত শ্রেণিশিক্ষকদের প্রতীকী অনশন

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:০৩ পিএম

বকেয়া বেতন প্রদানসহ চাকরি স্থায়ীকরণ অথবা পরবর্তী প্রকল্পে স্থানান্তরের দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করছে অতিরিক্ত শ্রেণিশিক্ষকরা (এসিটি)। 

বুধবার ‍(৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে দাবি আদায়ের লক্ষ্যে ৪র্থ দিনর মতো অবস্থান কর্মসূচি ও প্রতীকি অনশন কর্মসূচি পালনকালে এ দাবি জানান তারা।

অ্যাডিশনাল ক্লাস টিচার্স অ্যাসোসিয়েশনের নেতারা বলেন, ২০১৭ সালের ডিসেম্বরে সমাপ্ত সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহেন্সমেন্ট প্রজেক্টে (সেকায়েপ) নিয়োগ পাওয়া অতিরিক্ত শ্রেণিশিক্ষকদের (এসিটি) চাকরি স্থায়ী করার আশ্বাস দেয়া হলেও, তা বাস্তবায়ন না হওয়ায় পাঁচ হাজার শিক্ষকের ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছে।

তারা আরও বলেন, প্রকল্প শেষ হওয়ার পরও মৌখিক আশ্বাসে ক্লাস করে আসছি। চাকরি স্থায়ীকরণের দাবিতে কয়েকদফা মানববন্ধন করেছি। আশ্বাস অনুযায়ী মাধ্যমিক পর্যায়ে শিক্ষার মানোন্নয়নে নতুন প্রকল্প এসইডিপিতে সেকায়েপের বিভিন্ন কম্পোনেন্টের (পাঠাভ্যাস ও উপবৃত্তি) কার্যক্রম চালু হলেও এসিটিদের চাকরি স্থায়ী করার কোনো পদক্ষেপ নেয়া হয়নি। এতে চরমভাবে হতাশ হয়ে পড়েছেন অভিজ্ঞ এ শিক্ষকরা।

বাংলাদেশ এসিটি অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি কৌশিক চন্দ্র বর্মনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মামুন হোসেনসহ চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি ও প্রতীকি অনশনে অংশ নিয়েছেন দেশের বিভিন্ন এলাকা থেকে আসা অতিরিক্ত শ্রেণিশিক্ষকরা (এসিটি)।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: