নিউজিল্যান্ড সফর নিয়ে রোডসের ভাবনা

প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২১ এএম

নিউজিল্যান্ডের মাঠে এখন পর্যন্ত তিন ফরম্যাটের খেলার একটি ম্যাচও জয়ের দেখা পায়নি টিম-টাইগাররা। ২০১৭ সালের নিউজিল্যান্ড সিরিজে ওয়ানডে ফরম্যাটে প্রতিটি ম্যাচে লড়াই করলেও শেষ পর্যন্ত হারতে হয়েছে বাংলাদেশকে। টেস্ট সিরিজেও একই গল্প, ব্যাটিং ভালো করলেও বল হাতে দলকে ম্যাচে রাখতে পারেনি পেসাররা।

গত দুই বছরে বাংলাদেশ দল বিদেশের মাটিতে লড়াই করার ক্ষেত্রে কিছুটা হলেও উন্নতি করেছে। বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে বিদেশের মাটিতে ভালো করার আত্মবিশ্বাস রাখে মাশরাফির বাংলাদেশ। কোচ স্টিভ রোডসও নিউজিল্যান্ড সিরিজে টেস্টের তুলনায় বাংলাদেশের ওয়ানডের সম্ভাবনা নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী।

বুধবার (৬ ফেরুয়ারি) দেশে ছাড়ার আগে স্টিভ রোডস বলেন, ‘আশা করি কিছু ম্যাচ জিতব। আমাদের জন্য ভালো হবে, যদি আমরা কিছু ম্যাচ জিততে পারি, কারণ সেখানে ম্যাচ জয় করা কঠিন, সেটা গতবারের সফরেই প্রমাণ হয়েছে। তবে আমরা খুবই সন্তুষ্ট ছেলেদের সাম্প্রতিক পারফর্মেন্সে। আর ওয়ানডে ফরম্যাটে ভালো করার জন্য গর্ববোধ করি আমরা। সুতরাং আমরা ভালো করার ক্ষেত্রে সর্বোচ্চ চেষ্টা করব। টেস্ট ম্যাচ কঠিন হবে। আগের তুলনায় বিদেশে পারফর্ম করার ক্ষেত্রে একটু গুছানো। আশা করব টেস্টে আমরা ভালো ফলাফল আনতে পারব।’

বাংলাদেশ দল গত ছয় মাসে উপমহাদেশের কন্ডিশনে দারুণ সফল সময় কাটিয়েছে। এশিয়া কাপের সাফল্যের পর ঘরের মাঠে জিম্বাবুয়ে ও উইন্ডিজদের বিপক্ষে দাপট দেখিয়েছে টাইগাররা। তবে ২০১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ কতোটা প্রস্তুত, তার পরীক্ষা হবে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে।

রোডস আরও বলেন, ‘হ্যাঁ, নিউজিল্যান্ড সিরিজ আমাদের ইঙ্গিত দিবে আমরা কোথায় আছি বিশ্ব ক্রিকেটে। বিশ্বকাপের আগে আমাদের আয়ারল্যান্ডে সিরিজ আছে। বিশ্বকাপ প্রস্তুতিতে আয়ারল্যান্ড হবে আমাদের শেষ ধাপ।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: