রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৪ এএম

বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামার আগে একটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন ঢাকা ডাইনামাইটস অধিনায়ক এবং টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এই ম্যাচটিতে আর মাত্র একটি উইকেট শিকার করতে পারলেই বিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে নাম লেখাবেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ষষ্ঠ আসরে ১৪টি ম্যাচে সাকিবের মোট উইকেট সংখ্যা ২২টি। এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে কেভন কুপার, মাশরাফি বিন মর্তুজা এবং তাসকিন আহমেদের সাথে সম্মিলিতভাবে শীর্ষে অবস্থান করছেন সাকিব আল হাসান।

২০১৭ সালের বিপিএলেও ২২ উইকেট নিয়েছিলেন সাকিব। সেবার সুযোগটি হাতছাড়া করেছিলেন দেশ সেরা এই অলরাউন্ডার। এদিকে চলতি বিপিএলেই সিলেট সিক্সার্সের হয়ে ১২ ম্যাচে ২২ উইকেট তুলে নিয়েছিলেন তাসকিন আহমেদ। গ্রুপ পর্বের গন্ডি থেকে তাঁর দল বিদায় নেয়ায় এবং ইনজুরিতে পড়ায় শেষ পর্যন্ত আর সবাইকে ছাড়িয়ে যেতে পারেননি এই পেস তারকা।

একই অবস্থা রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। ঢাকার কাছে পরাজিত হয়ে ফাইনালে উঠতে ব্যর্থ হওয়ায় ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে তাঁকে। তবে সাকিবের দল ফাইনালে ওঠার কারণে এক উইকেট নিয়ে রেকর্ডটি একান্তই নিজের করে নেয়ার সুযোগ থাকছে ডাইনামাইটস দলপতির সামনে।

এর আগে সর্বপ্রথম ২০১৫ সালের বিপিএল আসরে বরিশাল বুলসের হয়ে খেলা ক্যারিবিয়ান পেসার কেভন কুপার ২২ উইকেট শিকার করেছিলেন। এবারের আসরের আগে পর্যন্ত এটিই ছিলো সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: