প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ চান ডা. জাফরুল্লাহ

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:১৭ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আলাপ করতে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপের আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (৯ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি করেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি আর একটা সংলাপ ডাকেন। পরিষ্কার করে বলেন, খালেদা জিয়ার জামিনের ব্যাপারে কোন প্রতিবন্ধীকতা করবেন না। পরিষ্কার করে বলে দেন, এদিকে কোন নাক গলাবেন না। বিচারকে বিচারের মত চলতে দেন। তারপরে দেখি, খালেদা জিয়ার মুক্তি হয় কিনা।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ নির্বাচনে প্রশাসনকে কাজে লাগিয়ে যেভাবে ভোট ডাকাতি করেছে এতে পুলিশ ও প্রশাসনের দাবি মেটাতে গিয়ে ডিসি ভার্সেস এসপির খেলা দেখবেন প্রধানমন্ত্রী। এবার প্রশাসন যখন বলবে আমাদের হেলিকপ্টার চাই অমুক তমুক চাই সে দাবি মেটাতে হিমশিম খাবে প্রধানমন্ত্রী।

তিনি বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে ভারতের যে চক্রান্ত, তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এটা কোনো সহজ কাজ নয়। আন্দোলন গড়ে তুলতে হবে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ও প্রেসক্লাবে হাতি-ঘোড়া মাইরেন না। আমি বিএনপির নেতৃবৃন্দকে বারবার বলে আসছি, আপনাদের রাস্তায় থাকতে হবে।

ডা. জাফরুল্লাহ বলেন, আমি খুশি হতাম বিএনপির ১০০০ মহিলা নেত্রী যদি আজ দুই ঘণ্টার জন্য রাস্তায় বসে থাকতো। তারপরে ৫০টা ট্রাক নিয়ে সারা ঢাকা শহরে ঘুরতো। আর একটা স্লোগান দিতো—গণতন্ত্র চাই, খালেদা জিয়ার মুক্তি চাই।

এ সময় বিএনপির ভাইস-চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, আপনি আপনার দলের মিটিং অবশ্যই করবেন। তবে আপনাদের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে করবেন। ভুলভ্রান্তি সবারই হয়। তবে ধৈর্য ধরতে হবে। তাড়াহুড়া করবেন না। আপনার দিকে অনেকেই চেয়ে আছে। আপনার সঠিক সিদ্ধান্তে আন্দোলন গড়ে উঠবে। আর আন্দোলন গড়ে না উঠলে সহজে খালেদা জিয়া মুক্তি পাবেন না।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: