‘শিল্পীদের কাজ নির্দিষ্ট মানচিত্রের মধ্যে সীমাবদ্ধ থাকতে নেই’

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৫৪ পিএম

ঢাকাই সিনেমার লাস্যময়ী নায়িকা বিদ্যা সিনহা মিম বর্তমানে ব্যস্ত রয়েছেন বেশ কিছু সিনেমার কাজ নিয়ে। গতকাল সারাদেশে মুক্তি পেয়েছে মিম অভিনীত ও তারেক শিকদার পরিচালিত ‘দাগ হৃদয়ে’ সিনেমাটি। এদিকে শোবিজে মিমের বিয়ের গুঞ্জন ছড়ায় যে তিনি নাকি বিয়ে করতে যাচ্ছেন শিগগিরই। ছবি, বর্তমান ব্যস্ততা ও ব্যক্তিগত অন্যান্য প্রসঙ্গে আজ সকালে বিডি২৪লাইভের সাথে কথা বলেন এই নায়িকা-

বিডি২৪লাইভ: শোনা যাচ্ছে আপনি নাকি শিগগিরই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন?
মিম: হঠাৎ করে আমার বিয়ের প্রসঙ্গ কেন আসল জানি না। সবাই যা শুনেছেন সবই গুজব! এটা নিয়ে কয়েকটা গণমাধ্যমেও কথা বলেছি আমি। এই একই বিষয় সবাইকে বার বার বলতে বলতে আমি বিরক্ত। যেটার কোন ভিত্তি নেই, এমন বিষয় নিয়ে একটা মানুষকে বার বার প্রশ্ন করাটা নিশ্চয় বিরক্তির! এই বিষয়টা নিয়ে আমি আসলে বিব্রত। আমি সবাইকে বলে আসছি যে এমন কিছুই হয়নি তারপরও কারা যেন এমন নিউজ করছেন! বিয়ে জীবনের একটি বড় অধ্যায়। তাই এ বিষয়ে ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেব এবং সবাইকে জানিয়েই বিয়ে করব। বিয়ে তো লুকিয়ে করার জিনিস না।

বিডি২৪লাইভ: গতকাল মুক্তি পেয়েছে আপনার অভিনীত ‘দাগ হৃদয়ে’ সিনেমাটি। কিন্তু ছবির কোন প্রচারণায় আপনাকে সেভাবে দেখা যায়নি। এর বিশেষ কোন কারণ আছে কী? 
মিম: বিশেষ কোন কারণ নেই। গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ সিনেমা ও অনিমেষ আইচের ‘বিউটি অ্যান্ড বুলেট’ ওয়েব সিরিজের শুটিং নিয়ে খুব ব্যস্ত ছিলাম এই সময়টাতে। মাঝখানে কিছুদিন থাইল্যান্ডে ছিলাম ‘থাই কারি’ ছবির শুটিংয়ে। যার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও ‘দাগ হৃদয়ে’ ছবির প্রচারণায় অংশ নিতে পারিনি।

বিডি২৪লাইভ: ছবিটি কি দেখা হয়েছে?
মিম: না। এখনো দেখা হয় নি ছবিটি। তবে এরইমধ্যে একদিন ছবিটি দেখতে যাবো।

বিডি২৪লাইভ: ছবিটি নিয়ে কতটুকু আশাবাদী?
মিম: অনেকটা বিরতির পর আমার ছবি মুক্তি পেয়েছে যেটাতে দর্শকরা আমাকে নতুনভাবে আবিস্কার করতে পারবেন। আমি অনেক আশাবাদী ছবিটি নিয়ে।
রোমান্টিক গল্পের একটা ছবি, প্রেমের ছবি। আর রোমান্টিক ছবির দর্শক সবসময়ই ছিল। গল্প সময়োপযোগী হলে দর্শক সেই ছবি দেখেন। এখন অপেক্ষার পালা, ছবিটি দেখার পর দর্শকের মনে কেমন সাড়া জাগাচ্ছে।

বিডি২৪লাইভ: গতকাল মুক্তি পাওয়া দুই ছবির এক নায়িকা আপনি ও আঁচল আর অন্য ছবিতে আছেন পরীমনি। লড়াইটা কেমন হবে বলে মনে করছেন?
মিম: এটাকে লড়াই বলা যাবে না। আমরা চাই সবার ছবিই যেনো ভালো চলে। আর পরীমনির জন্য রইলো অনেক শুভকামনা। সবার ছবি ভালো চললেই আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি এগিয়ে যাবে।

বিডি২৪লাইভ: যে দুটি ছবির কাজ শেষ করলেন সেগুলো নিয়ে জানতে চাই...
মিম: দুটি ছবির মধ্যে একটি দেশীয় আর একটি কলকাতার ছবি। গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ সিনেমার কাজ শেষ করেছি, এখন শুধু এর ডাবিং বাকী আছে। আর কলকাতার অঙ্কিত আদিত্যর পরিচালনায় শেষ করেছি ‘থাই কারি’ ছবিটির শুটিং। এটার এখন সম্পাদনা চলছে। এর ফাঁকে একটা ওয়েব সিরিজে কাজ করেছি যেটার নাম ‘বিউটি অ্যান্ড বুলেট’। এটা পরিচালনা করেছেন অনিমেষ আইচ।

বিডি২৪লাইভ: একটি ছবিতে কাজ করার ক্ষেত্রে আপনি কোন বিষয়টিকে গুরুত্ব দেন বেশি?
মিম: গল্প, নির্মাতা আর চরিত্র। কোনো ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার আগে আমি এই তিনটি বিষয়কে আমি সবচেয়ে বেশি গুরুত্ব দেই। এই তিনটা বিষয় ঠিকঠাক থাকলে ছবি কোন দেশের সেটাকে বড় করে দেখি না। শিল্পীদের কাজ নির্দিষ্ট মানচিত্রের মধ্যে সীমাবদ্ধ থাকতে নেই বলে আমি মনে করি।

বিডি২৪লাইভ/আইএন/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: