ধোনির ‘ট্রিপল সেঞ্চুরি’

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৫৬ পিএম

সংক্ষিপ্ত ভার্সন টি-২০ ক্রিকেটে ৩শ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। রোববার হ্যামিল্টনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে এই কীর্তি গড়েছেন ভারতের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০টি টি-টোয়েন্টি খেলার কীর্তি এখন তার। আর টি-টোয়েন্টির ইতিহাসে তিনি এই ক্লাবের ত্রয়োদশতম খেলোয়াড়।

ধোনির সঙ্গে ৩০০ টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়াদের মধ্যে আছেন কাইরন পোলার্ড, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শোয়েব মালিক, ডোয়াইন ব্রাভো, সুনিল নারিনের মতো ক্রিকেটাররা।

এখন পর্যন্ত দেশ ভারতের হয়ে ৯৫টি টি-টোয়েন্টি খেলেছেন ধোনি। বাকিগুলো খেলেছেন আইপিএলের দল চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপারজায়ান্ট, বন্ধ হয়ে যাওয়া চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি এবং ঘরোয়া লিগে ঝাড়খন্ডের হয়ে।

২০০৭ সালে অধিনায়ক হিসেবে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতিয়েছেন ধোনি। চেন্নাই সুপার কিংসকে শিরোপা জিতিয়েছেন তিনবার, দুইবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: