এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবিতে পিঠা উৎসব

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:২৮:০০

ছবি: প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বৃহত্তর রংপুর ছাত্র কল্যাণ সমিতির উদ্যোগে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারী) বিকাল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়।

এসময় ভাপা, পুলি, চিতই, তৈল পিঠা, খোলা পিঠা, ডিম পিঠা, কলাই, তেজপাতা, গোলাপ পিঠাসহ রংপুর অঞ্চলের বিখ্যাত সব পিঠা পরিবেশন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আসাদুজ্জামান, আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ বি এম জাকির হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ফিরোজ আল-মামুন প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী এনামুল হক ও আইন বিভিাগের শিক্ষার্থী সাজেদা আক্তার জলি অনুষ্ঠানটি যৌথ সঞ্চালনা করেন।

উল্লেখ্য, দেশের উত্তরাঞ্চলের পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী ও গাইবান্ধা এই আট জেলার শিক্ষার্থীদের সমন্বয়ে বৃহত্তর রংপুর জেলা ছাত্রকল্যাণ সমিতি গঠিত।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: