কৃষিবিদ দিবসে বর্ণিল সাজে বাকৃবি

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০০ পিএম

কৃষিবিদ দিবস উপলক্ষ্যে বর্ণিল সাজে সেজেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। বুধবার (১৩ ফেব্রুয়ারি) দিবসটি উদযাপনে ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা, সেমিনার, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকসজ্জা, আতশবাজি ও ফানুস উড্ডয়নসহ নানা কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এবং বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশন।

এদিকে দিবসটিকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে পুরো ক্যাম্পাস জুড়ে। ক্যাম্পাসকে পরিষ্কার পরিচ্ছন্ন করে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থার দিকে বিশেষ গুরুত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাত ১২ টায় ফানুস উড্ডয়ন করা হবে। পরদিন বুধবার সকাল ১০ টায় আনন্দ শোভাযাত্রা, ১১ টায় অ্যালামনাই সমাবেশ ও কৃতী অ্যালামনাই সংবর্ধনা, বেলা ১২ টায় ‘টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জনে আধুনিক কৃষি’ শীর্ষক সেমিনার, দুপুর ২ টায় মধ্যাহ্নভোজ এবং বিকাল ৩ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। 

অনুষ্ঠানে দুই দেশবরেণ্য কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক ও সংসদ সদস্য আব্দুল মান্নানকে সম্মাননা প্রদান করবে বাকৃবি পরিবার। এ ছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু উপস্থিত থাকবেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাকৃবির এমিরিটাস অধ্যাপক কৃষিবিদ ড. এম এ সাত্তার মন্ডল এবং আলোচক হিসেবে উপস্থিত থাকবেন পিকেএসএফের সভাপতি ড. কাজী খলীকুজ্জামান আহমদ ও বিডিবিএলের সাবেক সভাপতি কৃষিবিদ মো. ইয়াছিন আলী।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: