পুলিশের দ্বারস্থ জেসিয়া

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৪৮ পিএম

বেশ কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার শিকার হচ্ছেন ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র জেসিয়া ইসলাম। সামাজিক যোগাযোগ মাধ্যমের আলোচিত তারকা সালমান মুক্তাদিরকে সংযুক্ত করে বিভিন্ন ধরণের ছবি, ভিডিও নিয়ে চলছে আলোচনা। সার্বিক বিষয়গুলোতে বিরক্ত হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন জেসিয়া।

অপমানিত ও ক্ষুব্ধ জেসিয়া মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে মিন্টো রোডের ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে যান। সেখানে তিনি অপপ্রচার ও মানহানির অভিযোগ দায়ের করেন।

জেসিয়ার অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের সাইবার অপরাধ বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম। এরই মধ্যে সাইবার অপরাধ বিভাগ তদন্ত শুরু করেছে।

নাজমুল ইসলাম বলেন, ‘দেশে ও দেশের বাইরে চারজনকে শনাক্ত করা হয়েছে। অনুসন্ধান করে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ করে সবার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ সাইবার অপরাধের ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখছে। শুধু তা-ই নয়, অনলাইনে হয়রানির বিষয়ে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স প্রদর্শন করবে।’

জেসিয়া ইসলাম তার ফেসবুক পোস্টে জানান, আজ দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ইউনিটে একটি অভিযোগ দায়ের করলাম। গত কয়েকদিন ধরে আমাকে নিয়ে কিছু ফেইক ভিডিও বানিয়ে আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার মানসে একটি কুচক্রিমহল সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইন্টারনেটে ভুয়া কন্টেন্ট ছড়াচ্ছে। মূলত এদেরকে চিহ্নিতকরে আইনের আওতায় নিয়ে আসার জন্য এডিসি নাজমুল ভাইয়ের কাছে এই অভিযোগ দায়ের করলাম।

আমি আশাবাদী শত আস্থার এই প্রতিষ্ঠান এই খারাপ লোকগুলোকে খুঁজে বের করে শাস্তির আওতায় নিয়ে আসবে এবং ওই সব ভুয়া কন্টেন্ট ইন্টারনেট থেকে মুছে দিবে।

২০১৭ সালে নাটকীয়ভাবে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হয়েছিলেন পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলাম। ওই আসরে প্রথমে সেরার মুকুট উঠেছিল জান্নাতুল নাঈম এভ্রিলের মাথায়। কিন্তু তার বিয়ের খবর ফাঁস হওয়ায় মুকুট হারান এভ্রিল। নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হন জেসিয়া। এরপর বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মূল পর্বে অংশ নিতে চিনেও গিয়েছিলেন তিনি। কিন্তু ওই বছর থেকে চালু হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ রাউন্ডে গিয়ে ঝরে পড়েন জেসিয়া।

এই জেসিয়ার সঙ্গে আবার দেশের জনপ্রিয় ইউটিউবার সালমান মুক্তাদিরের প্রেমের সম্পর্ক রয়েছে বলে গুঞ্জন। বর্তমানে তুমুল জনপ্রিয়তা পাওয়া টিকটকে এই জুটির একসঙ্গে বানানো বহু ভিডিও রয়েছে। তবে কখনো তারা এই সম্পর্কের কথা স্বীকার করেননি। কিছুদিন আগে জেসিয়া গভীর রাতে সালমানের বাড়ির সামনে গিয়ে ভাঙচুর করেন ও ইট-পাটকেল ছুঁড়ে মারেন। যেটা ভিডিও করে ছড়িয়ে দেন সালমানের পাশের বিল্ডিংয়ের এক লোক।

&dquote;&dquote;

ওই ভিডিও প্রকাশ হওয়ার পরই পরিষ্কার হয়ে যায়, ‘কুছ কুছ হোতা হ্যায়’। ভাঙচুরের ওই ঘটনার পর জেসিয়ার ওপর ক্ষেপে যান সালমান ও তার পরিবার। সম্প্রতি আবার জেসিয়ার নামে ভুয়া ভিডিও ছাড়া হচ্ছে। এসব ঘটনা একসূত্রে গাঁথা নয় তো? জেসিয়া তার অভিযোগে যে মহলটির কথা উল্লেখ করেছেন, সেই মহলের সঙ্গে তার ইউটিউবার প্রেমিকের হাত নেই তো? এসব প্রশ্নের উত্তর মিলবে সময় হলেই।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: