‘সংসদে না আসা ঐক্যফ্রন্টের ভুল সিদ্ধান্ত’ 

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৫৯ পিএম

নির্বাচনে বিজয়ী হওয়ার পর সংসদে না আসা জাতীয় ঐক্যফ্রন্টের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, যারা নির্বাচনে অংশ গ্রহণ করেও অল্প সিট পেয়েছে বলে সেই অভিমানে তারা পার্লামেন্টে আসছেন না। আমার মনে এটা রাজনৈতিক একটা ভুল সিদ্ধান্ত তারা নিয়েছেন। কাজেই আমার আহ্বান থাকবে যারাই নির্বাচিত সদস্য তারা সবাই পার্লামেন্টে আসবেন বসবেন এবং যার যা কথা সেটা বলবেন এটাই আমি আসাকরি ।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) একাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের সম্পূরক প্রশ্নের জবাবে সংসদ নেতা এই আহ্বান জানান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। এবারের নির্বাচনে ঐক্যফ্রন্টের ৮ জন প্রার্থী বিজয়ী হয়। বিজয়ী হওয়ার পরে এখন পর্যন্ত তারা শপথ নেননি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চেয়েছি সকলে সম্মিলিতভাবে দেশটাকে গড়ে তুলব। তাই আমি নির্বাচনের আগে সকল দলকে ডেকেছিলাম, সুন্দর পরিবেশে বৈঠক করেছি এবং সকলকে আমি আমন্ত্রণ করেছিলাম যে সকলে যেন নির্বাচন করে।

সংসদ নেতা বলেন, এই ১০ বছরের যে উন্নয়ন হয়েছে সেই উন্নয়নের সুফল দেশের জনগণ পেয়েছে, আর পেয়েছে বলেই তারা বহুপূর্ব থেকে সিদ্ধান্ত নিয়েই রেখেছিলো যে তারা আমাদের নৌকা মার্কায় ভোট দেবে এবং জনগণ সেই ভোট দিয়েছে। 

এখন যারা নির্বাচনে অংশগ্রহণ করেও অল্প সিট পেয়েছে বলে সেই অভিমানে তারা পার্লামেন্টে আসছেন না। আমার মনে এটা তাদের একটা রাজনৈতিক ভুল সিদ্ধান্ত তারা নিয়েছেন। 

কারণ, ভোটের মালিক জনগণ, জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে এবং সেভাবেই তারা দিয়েছে। যদি তারা সংসদে আসে তাহলে তাদের যদি কোন কথা থাকে, তাহলে তারা কিন্তু বলার একটা সুযোগ পাবে, আর এই সুযোগটা শুধু পার্লামেন্টের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। 

যেহেতু মিডিয়াতে সম্পূর্ণভাবে সরাসরি যায় এবং সংসদ টিভিও আছে, তার মাধ্যমে সারাদেশবাসী জানতে পারবে। এই সুযোগটা তারা কেন হারাচ্ছেন আমি জানি না। 

আমার আহ্বান এটাই থাকবে যারাই নির্বাচিত সদস্য তারা সবাই পার্লামেন্টে আসবেন, বসবেন এবং যার যা কথা সেটা বলবেন এটাই আমি আশাকরি।

বিডি২৪লাইভ/এএইচ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: