পর্যটন খাতে সহায়তা করতে আগ্রহী ভারত

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:১২ পিএম

বাংলাদেশের বিমান পরিবহন ও পর্যটন খাতে সহায়তা করতে ভারত আগ্রহী বলে জানিয়েছেন দেশটির ভারপ্রাপ্ত হাইকমিশনার আদর্স সোয়ারিকা।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলীর সঙ্গে সাক্ষাৎ করতে আসেন ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশনার। সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।

গত ১০ বছরে বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক এক নতুন মাত্রায় পৌঁছেছে। দুই দেশের জনগণ ও রাজনৈতিক নেতাদের মধ্যে একটি বিশ্বাস ও আস্থার সম্পর্ক তৈরি হয়েছে উল্লেখ করেন ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশনার।

জবাবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী তাকে সহায়তা প্রস্তাবের জন্য ধন্যবাদ জানান।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশ কখনো ভুলবে না। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মাঝে আরো সম্পর্কোন্নয়নে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে অনেক কিছুরই মিল রয়েছে। আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির মধ্যেও নৈকট্য আছে। বিমান পরিবহন সংস্থাগুলো সরাসরি উভয় দেশের জনগণের সেবার সাথে জড়িত বিধায় দুই দেশের জনগণের মধ্যকার সম্পর্কোন্নয়নের মাধ্যম হিসেবে তাদের কাজ করার সুযোগ রয়েছে।

বিডি২৪লাইভ/এসআর/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: