ফর্মহীন খেলোয়াড় একাদশে কেন?

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪৫ পিএম

সদ্য শেষ হওয়া বিপিএলের রেষ কাটতে না কাটতেই তাড়াহুড়ো করে নিউজিল্যান্ডের বিমান ধরতে হলো টিম টাইগারদের। তার ওপর সেখানে প্রতিকূল আবহাওয়া। সব মিলিয়ে বিশ্রামের সামান্যতম অবকাশ পাননি খেলোয়াড়রা। প্রস্তুতি ম্যাচও খেলার সুযোগ হয়নি অনেকের।

তার ওপর আবার একাদশে এমন অনেকেই ছিলেন যারা কিছুদিন ধরে ফর্মের বাইরে। সদ্য শেষ হওয়া বিপিএলে যেসব খেলোয়াড় ফ্লপ টিমে জায়গা করে নিয়েছেন তাদের মধ্যে প্রথম সারিতে থাকবেন সৌম্য সরকার। যদিও জাতীয় দলে অনেক সুসময় কাটিয়েছেন তিনি। এবারের বিপিএলে প্রথম ৯ ম্যাচ খেলে করেছেন ৮০ রান। আর তাকে নিয়েই দল গঠন করা হয়েছে নিউজিল্যান্ড সফরের জন্য।

এছাড়া রয়েছেন সাব্বির রহমান, লিটন দাসসহ অনেকেই।

সাব্বির রহমান আলোচিত-সমালোচিত নাম। সাব্বিরের নিষেধাজ্ঞা শেষ হওয়ার পূর্বেই তাকে দলে ফেরানোয় খোদ নিউজিল্যান্ডসহ আন্তার্জাতিক ক্রিড়াঙ্গনে উঠেছে অনেক প্রশ্ন।

এছাড়া লিটন দাস ধারাবাহিক ফর্মে নেই।

দলের মধ্যে যদি একঝাঁক অফফর্মে থাকা অনভিজ্ঞ প্লেয়ার থাকে তবে ফলাফল খুব বেশি ভালো আশা করা কঠিন। লিগ কিংবা বিপিএলে ভালো ফর্মে থাকা কোন কোন খেলোয়াড়কে হয়তো নির্বাচকদের চোখে পড়েনি?

এই ম্যাচে পেস সহায়ক কন্ডিশনেও চার পেসার নিয়ে মাঠে নামেনি বাংলাদেশ। রুবেল হোসেন নিউজিল্যান্ডের সঙ্গে সবসময় সফলতম বোলার ছিলেন। স্কোয়াডে থাকা সত্ত্বেও তার জায়গা হয়নি একাদশে।

তবে সব কিছুর পরেও এই একাদশ নিয়ে আরও দায়িত্বশীলতার সাথে সবাই খেলতে পারলে ম্যাচের ফলাফলটা হয়তো ভালো হতো। এছাড়া সিনিয়র খেলোয়ড়দের আরও দায়িত্ব নিয়ে খেলতে হবে আগামী ম্যাচগুলোতে। তাহলেই ভালো কিছু হবে বলে আশা করা যায়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: