একাদশ নিয়েও বাংলাদেশের চিন্তা

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:০৭ এএম

বাংলাদেশ দল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ব্যাটিং স্বর্গে শুরুতে ধুঁকেছে তামিম-লিটন, মুশফিক-মাহমুদুল্লাহরা। মাশরাফির ম্যাচ পরবর্তী বক্তব্য অনুযায়ী, অত কম রানে বোলারদের কিছু করার থাকে না। পরের কথায় অবশ্য বোলার নিয়েও তার চিন্তার প্রকাশ ঘটেছে।

মাশরাফির মতে, এসব কন্ডিশনে বা উইকেটে হাতে একজন অসাধারণ বোলার থাকা চাই।' নিউজিল্যান্ডকে আটকাতে যে বোলিং শক্তি নিয়ে বাংলাদেশ নেমেছিল সেটি কি যথেষ্ট শক্তিশালী ছিল? এই প্রশ্ন তাই উঠছে। কারণ পেস-বাউন্সে প্রতিপক্ষকে ভড়কে দেওয়ার মতো বাংলাদেশ ওয়ানডে দলে আছেন কেবল রুবেল হোসেন। কিন্তু তিনি ছিলেন না একাদশে। ওদিকে সাকিবের অভাব তো ছিলই।

সেই চিন্তায় দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তাই দলে দেখা যেতে পারে পরিবর্তন। সেক্ষেত্রে রুবেল-সাইফ দু'জনই থাকতে পারেন একাদশে। ছেঁটে ফেলতে হতে পারে সাব্বিরের নাম। আগের চার বোলার নিয়ে নামার রক্ষনাত্মক কৌশলও নিতে পারে বাংলাদেশ। রিয়াদ-সাব্বির-সৌম্যদের কাঁধে থাকতে পারে ১০ ওভার বল করার দায়িত্ব। শনিবার ভোর ৪টার ম্যাচে তাই দেখার আছে অনেক কিছু। একাদশ, উইকেট, কন্ডিশনে মানিয়ে নেওয়া, ব্যাটিং চিন্তা কাটিয়ে ওঠাসহ অনেক কিছু।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: