অ্যাপের মাধ্যমে ট্র্যাকিং ও সনাক্ত করা যাবে গবাদিপশু

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:১৪:৫৩

ছবি: সংগৃহীত

সিঙ্গাপুর ভিত্তিক ফিনটেক কোম্পানি ইনফোকর্প টেকনোলজিস এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স যৌথ অংশীদারিত্বে একটি যৌথ পাইলট প্রকল্প প্রনয়ন শুরু করেছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন, ইনফোকর্প টেকনোলজিসের প্রতিষ্ঠাতা এবং সিইও রয় লাই, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী।

অনুষ্ঠানে জানানো হয়, ইনফোকর্পের ফার্মটেক অ্যাপের মাধ্যমে গবাদিপশু ও তাদের মালিকদের পরিচয়, গবাদীপশু বীমা ইস্যুকরণ এবং এনএফসি ট্যাগের মাধ্যমে গবাদিপশুর ট্র্যাকিং ও সনাক্তকরণ করা যাবে।

ইনফোকর্পের সিইও রয় লাই বলেন, মায়ানমারের পর বাংলাদেশে আমাদের দ্বিতীয় বাজার। আমরা বিশ্বাস করি এই অংশীদারিত্ব একটি অর্থনৈতিক বাস্তুতন্ত্র তৈরি করবে যেখানে গবাদীপশুর বীমা ইস্যুর ক্ষেত্রে পরিচয় এবং মালিকানা সনাক্তকরনের ব্যবস্থা থাকবে।

ফারজানা চৌধুরী বলেন, গ্রীন ডেল্টা ইন্সুরেন্স প্রযুক্তির পথে হেঁটে বাংলাদেশের গবাদিপশুদের জন্য বীমা ইন্স্যুকরনের ব্যবস্থা গ্রহণ করেছে যার মাধ্যমে আর্থ-সামাজিক উন্নতি ঘটবে এদেশের কৃষকদের।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: