পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা গাম্ভীরের

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৫৯ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের শ্রীনগর হাইওয়ের পুলওয়ামায় অবন্তীপুরায় এলাকায় পাকিস্তানের ভয়াবহ সন্ত্রাসী হামলায় প্রায় ৪৩ জন সেনা নিহত হওয়ার ঘটনায় ক্ষোভে ফুঁসছে পুরো ভারত। সাম্প্রতিক সময়ে সিআরপিএফ বহরে সবচেয়ে বড় সন্ত্রাসবাদী হামলার পরিপ্রেক্ষিতে আর চুপ থাকতে পারলেন না ভারতের বিশ্বকাপজয়ী তারকা, সাবেক ওপেনার গৌতম গাম্ভীর। টুইটারে তিনি কড়া ভাষায় জানিয়ে দিলেন, আর টেবিলে নয়, কথা বলতে হবে যুদ্ধের ময়দানে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে অবন্তীপুরায় ভারতের সেনা কনভয়ে সন্ত্রাসবাদী হামলার ঘটনায় দায়ী করা হয় পাকিস্তানের সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদকে। হামলার দায় স্বীকার করে ইন্টারনেটে ভিডিও বক্তব্যও দিয়েছে সন্ত্রাসী সংগঠনটি। এ ঘটনায় ইতোমধ্যেই ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্ক সাম্প্রতিককালে সবচেয়ে খারাপ অবস্থায় এসে দাঁড়িয়েছে।

হামলায় নিহতদের সহমর্মিতা এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে রাগ-ক্ষোভ উগরে দিয়ে গাম্ভীর বলেন, পাকিস্তান আমাদের সুযোগ করে দিয়েছে। আমাদের উচিৎ এর সদ্ব্যবহার করা। কড়া ভাষায় জবাব দেয়া।

জানা গেছে, গাম্ভীরের টুইটের পরই সেখানে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা হামলে পড়েছে। প্রায় সাড়ে ৫ হাজার রিটুইট হয়েছে সেখানে। প্রায় সবাই একাত্মতা প্রকাশ করেছেন গাম্ভীরের সঙ্গে।

এদিকে ভয়াবহ এই সন্ত্রাসী হামলার পরই কাশ্মীরে জুড়ে কড়া নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে সমস্ত ইন্টারনেট ব্যবস্থা। রেড অ্যালার্ট জারি করা হয় ভারত-পাকিস্তান সীমান্তে। হামলার কিছুক্ষণের মধ্যেই ট্যুইট করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ট্যুইটে লেখেন, ‘পুলওয়ামায় সিআরপিএফের উওর হামলা নিন্দনীয়। আমাদের সাহসী জওয়ানদের এই আত্মত্যাগ ব্যর্থ হবে না। তাদের পরিবারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াবে গোটা দেশ।’

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: