সরকারি রাজস্বে বেতন পাওয়া কিছু কর্মকর্তা অপকর্ম করে

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৩৩ পিএম

হাঁস হলে ভাসব আর মুরগি হলে ডুবে মরব, ধ্বংস হব। আমাদের সাহস রাখতে হবে। আমাদের জুম্ম জাতি জনগোষ্ঠীরা সারা পৃথিবীতে ছড়িয়ে আছে এবং বিশ্ব বিভেদও সৃষ্টি হয়েছে জুম্ম জাতির পক্ষে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি ঊষাতন তালুকদার এসব কথা বলেন।

এ সময় পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা সভাপতি রিন্টু চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি জুয়েল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী শান্তিদেবী চাকমা, পাহাড়ি যুব সমিতির সভাপতি মন্টু ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়া প্রমুখ।

ঊষাতন তালুকদার বলেন, পার্বত্য অঞ্চলে যে অত্যাচার-অনাচার নিপীড়ন হচ্ছে এবং জাতিগতভাবে উচ্ছেদের পাঁয়তারা হচ্ছে এটি বাইরের দেশেও জানাজানি আছে। তাই সকল ষড়যন্ত্রের মোকাবেলা করতে হলে ত্যাগী হতে হবে। একটিই লক্ষ্য থাকতে হবে, ‘হয় জিতব না হয় মরবো।’

তিনি বলেন, আমরা উগ্র জাতীয়তাবাদী নয়। আমরাও গণতান্ত্রিক এবং প্রগতিশীল। বাংলাদেশের গণতান্ত্রিক প্রগতিশীল শক্তিকে সঙ্গে করে নিতে হবে এবং সারা বাংলার ১৬ কোটি মানুষদেরও বুঝাতে হবে পার্বত্য অঞ্চলের এই দূর-অবস্থা, এখানে অ-অবস্থা বিরাজ করছে। যারা সরকারি রাজস্বে বেতন পায় তাদের মধ্যে কিছু কিছু কর্মকর্তারা এই সমস্ত অপকর্ম কাণ্ড করছে। এগুলো গণতান্ত্রিক শক্তি ও প্রগতিশীল শক্তিদের বুঝাতে হবে।

তিনি পাহাড়ি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলেন, যতই বাঁধা-বিপত্তি আসুক না কেন এগুলো অতিক্রম করতে হবে। সংগঠন করে আমাদের বেঁচে থাকতে হবে। সংগঠন কিভাবে করে সেটা আপনার বুঝেন। সব সময় জনগণের মাঝে মৌমাছির মত গুণগুণ করতে হবে। কর্মীদের সবসময় সচেতন থাকতে হবে এবং কর্মী নীতি করতে হবে। আমাদের মাঝেও ভালো-মন্দ গল্প আছে। যেগুলো ভালো সেগুলো গ্রহণ করবেন এবং মন্দ গুলো ছুড়ে ফেলে দিবেন। এভাবে সংগঠনকে এগিয়ে নিতে হবে বলে তিনি উল্লেখ করেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: