শেরপুরের নকলাবাসী নিরাপদ পানি পাচ্ছেন

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০০ এএম

শেরপুরের নকলায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে পল্লী অঞ্চলে পানি সরবরাহ প্রকল্পের অর্থায়নে আর্সেনিক মুক্ত নিরাপদ পানি পাচ্ছেন নকলা উপজেলার সর্ব মহলের জনগন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, নকলার উপ-সহকারী প্রকৌশলী রোমমান আরা বিডি২৪লাইভকে জানান, ‘আর্সেনিক মুক্ত নিরাপদ পানি পান করুন’ এই শ্লোগানে সারাদেশ ব্যাপী স্থানভেদে গভীর ও অগভীর নলকূপ স্থাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত অর্থবছরে উপজেলার বিভিন্ন এলাকায় অন্তত ২৭টি টিউবওয়েল স্থাপন করা হয়েছে। 
এরমধ্যে ২০টি গভীর ও ৭টি অগভীর নলকূপ রয়েছে। এর একটি টিউবওয়েল স্থাপন করা হয়েছে বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসা মাঠে। এটি চলমান প্রকল্প। এই প্রকল্পের আওতায় প্রাপ্য স্থান ও এলাকায় প্রয়োজন অনুযায়ী ও স্থানভেদে গভীর ও অগভীর নলকূপ স্থাপন করা হবে।

বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম বলেন, আমার মাদরাসায় ১৬২ মিটার গভীর একটি টিউবওয়েল স্থাপন হওয়ায় শিক্ষার্থীরা আর্সেনিকমুক্ত নিরাপদ পানি পান করতে পারছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এমন নলকূপ স্থাপন করলে শিক্ষার্থীরা পাবে নিরাপদ পানি, থাকবে নিরাপদ ও সুস্থ্য।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: