বিয়ের আগে শহিদদের জন্য বর-কনের শোভাযাত্রা

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৫ পিএম

বিয়ের সাজে কনে উঠল রথে, পাশে বসে এক যুবক, শরীরে জড়িয়ে বিয়ের শেরওয়ানি। দু’জনের হাতে ভারতের পতাকা ও পোস্টার। হিন্দিতে তাতে লেখা, কে বলে আর মাত্র ১৪২৭টি বাঘ রয়েছে দেশে? ১৩ লক্ষ বাঘ সীমান্ত সুরক্ষায় আছে। বিয়ের অনুষ্ঠান শুরুর আগে পুলওয়ামার জঙ্গি হামলায় শহিদ জওয়ানদের প্রতি এইরকম অভিনব কায়দায় শ্রদ্ধা জানালেন ভারতের নব বর-বধূ।-কলকাতা২৪

ঘটনাটি ভারতের গুজরাতের ভদোদরার। বৃহস্পতিবার পুলওয়ামারা ভয়াবহ জঙ্গি হামলায় শহিদ জওয়ানদের জন্য ভারত জুড়ে উপছে পড়েছে শ্রদ্ধা। কোথাও মোমবাতি হাতে পথে নেমেছে মানুষ। কোথাও বের হয়েছে শান্তি মিছিল। কিন্তু ভদোদরায় বিয়ের আগে শোভাযাত্রা বের করে শহিদ সিআরপিএফ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানালেন ভারতের পাত্র ও পাত্রীরা।

বিয়ের আগে রথে চড়ে শোভাযাত্রা বের করেন তারা। রথ ও ঘোড়ার গায়ে জড়ানো ভারতীয় পতাকা। রথে চড়ে গোটা শহর জুড়ে শোভাযাত্রা করেন তারা। পতাকা হাতে রাস্তায় মানুষ তাদের উষ্ণ অভ্যর্থনা জানান।

এই শোভাযাত্রায় প্রচুর মানুষ অংশ নেন। অংশকারীদের অনেকের মাথায় রঙবেরঙের পাগড়ী, অনেককে দেখা গিয়েছে আর্মির পোশাকে। হাতে শহিদ সিআরপিএফ জওয়ানের ছবি। পতাকা হাতে নিয়ে শোভাযাত্রায় অনেক কচিকাঁচাদের দেখা গিয়েছে সামিল হতে।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: