সড়কের বারপোস্ট কেটে ফেলায় দুর্ভোগে জনগণ

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:১২ পিএম

ময়মনসিংহ সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ডের নগরীর জামতলা এলাকায় জনগণের দুর্ভোগ ও ভোগান্তি লাঘবে জামতলা মোড় থেকে পশ্চিমের দিকের ভেতরের গলিতে নবনির্মিত সড়কটি যাতে টেকসই থাকে ও ভারী যানবাহন চলাচল না করতে পারে সেজন্যে এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে মসিক প্রশাসক সড়কটিতে রোড বারপোস্ট নির্মাণ করে দেয়।

কিন্তু এলাকার জনৈক বিএনপি নেতা ও বহু অপকর্মে জড়িত একেএম ফজলুল হক ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্যে  প্রশাসকের কারও কাছ থেকে কোন অনুমতি না নিয়েই আবার ব্যক্তি প্রভাবে রোড বারপোস্টটি কেটে ফেলে দিন রাত বালু ভর্তি ট্রাক চলাচলের সুবিধা করে দেয়ায় নবনির্মিত সড়কটি আসন্ন বর্ষার আগেই ধসে পড়ার আশংকায় এলাকার জনসাধারণের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

বিগত কয়েকদিন আগেও জনৈক এ বিএনপি নেতা কাউকে না জানিয়ে সড়কটির রোড বারপোস্টটি কেটে ব্যক্তিগত স্বার্থ হাসিলে। পরে এলাকাবাসী সাবেক মেয়র ও মসিক প্রশাসক ইকরামুল হক টিটুকে বিষয়টি অবগত করলে জনৈক বিএনপি নেতাকে বারপোস্টটি লাগানোর জন্য আদেশ দেয় সিটি প্রশাসনের সংশ্লিষ্ট দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা। আদেশ দেয়ার পরেও না লাগানোর ফন্দিফিকির আঁটেন বহু অপকর্মে জড়িত এ বিএনপি নেতা। পরে কর্তৃপক্ষ নিজেরাই লাগিয়ে আর না কাটার আদেশ দেয় সিটি প্রশাসন।

সিটি প্রশাসনের আদেশকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে নির্দেশ অর্মান্য করে আবারও কোন খুঁটির জোরে সড়কটির বারপোস্টটি কেটে দিয়েছে বালু ভর্তি ট্রাক চলাচলের জন্য। এনিয়ে নগরীর জামতলা এলাকার জনসাধারণের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। অতি দ্রুত এলাকাবাসী সিটি প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেছে। যাতে আসন্ন বর্ষায় জনদূর্ভোগ না পোহাতে হয়। 

এ বিষয়ে স্থানীয় সাবেক কাউন্সিলর মাহাবুবুর রহমান দুলাল বলেন, এলাকাবাসীর জনদুর্ভোগ লাঘবে সাবেক মেয়র নবনির্মিত সড়কটি নির্মাণ করে দিয়েছে এবং সড়কটি যাতে টেকসই থাকে এবং ট্রাকসহ ভারী যাবাহন যেন না ডুকতে পারে সেজন্যে রোড বারপোস্ট লাগিয়ে দিয়েছে। যাতে সড়কের কোন ক্ষয় ও ধসে না যায়। কিন্তু ব্যক্তিস্বার্থে যে যার মতো কাটবে কোন অনুমতি না নিয়েই এটি দু:খজনক। আমি সিটি প্রশাসকের প্রতি অনুরোধ জানিয়ে বলবো ব্যক্তিস্বার্থে যারা এ ধরনের কাজ করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে। অতি দ্রুত সড়কটিতে যেন রোড বারপোস্ট লাগিয়ে দেয়ার জন্য।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: