প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনাঃ আরেফিন সোহাগ

ডেস্ক এডিটর।

অবশেষে ওমান রুটে চালু বাংলাদেশ বিমান

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:০৪:০৯

ছবি: ইন্টারনেট

দীর্ঘ দিনের দাবির পরিপ্রেক্ষিতে অবশেষে চালু হয়েছে ওমান রুটে বাংলাদেশ বিমানের বড় উড়োজাহাজ ‘ড্রিমলাইনার’ আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে ।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটার ফ্লাইটে মাস্কাট বিমানবন্দর থেকে ২৪১ জন যাত্রী নিয়ে ঢাকায় হয়রত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে ড্রিমলাইনার। প্রথমবারের মতো ওমানে বাংলাদেশ বিমানের বড় ফ্লাইট চালু হওয়ায় বেশ উচ্ছাস প্রকাশ করেন প্রবাসীরা।

সর্বাধুনিক উড়োজাহাজটি এখন থেকে সপ্তাহের শনিবার ছাড়া বাকী ছয়দিন নিয়মিত চলাচল করবে। এর মধ্যে তিনদিন চলবে মাস্কাট টু চট্টগ্রাম, দুই দিন চলবে মাস্কাট টু ঢাকা এবং একদিন চলবে মাস্কাট টু সিলেট।

বড় বিমান যুক্ত হওয়ায় প্রতি ফ্লাইটে কমপক্ষে তিনটি করে প্রবাসীর মরদেহ বহন করবে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

মাস্কাট রুটে বাংলাদেশ বিমানের বড় ফ্লাইট চালু হওয়ায় ওমান থেকে লাশ বহনের ভোগান্তিও দুর হবে বলে আশা প্রকাশ করেছেন ওমান প্রবাসী বাংলাদেশিরা।

ওমানে ড্রিমলাইনার চালু হওয়ায় চট্টগ্রাম সমিতির সভাপতি মুহাম্মাদ ইয়াসিন চৌধুরী সিআইপি, চট্টগ্রাম সমিতি ওমানের পক্ষ প্রতিমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানিয়েছেন।

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: