মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

আশা জাগিয়ে ফিরে গেলেন সাইফুদ্দিন

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:১৪:৫৭

ছবি : ইন্টারনেট থেকে

নিউজিল্যান্ডের দেওয়া পাহাড়সম রান তাড়া করতে নেমে ম্যাচের শুরুতেই হোঁচট খায় টাইগাররা। ব্যাটিংয়ে নেমেই তামিম ইকবাল শূন্য রানে ফিরে যান সাজঘরে। এরপর ব্যর্থ তার প্রমাণ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন সৌম্য সরকার। তিনি যখন আউট হন তখন বাংলাদেশ সংগ্রহ দুই উইকেটে ১ রান। দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। সেই চাপ আরও বাড়িয়ে দেন লিটন কুমার দাস। তিনিও আউট হয়ে ফিরে যান।

দলীয় ২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ছিল বাংলাদেশ। সেই চাপ প্রতিরোধ করার চেষ্টা করেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। কিন্তু সেই প্রতিরোধ বেশিক্ষণ ধরে রাখতে পারেননি এই দুই ব্যাটসম্যান। দলীয় ৬১ রানে যখন ৫ উইকেট তখন ধরা হয়েছিল হয়তো ১০০ কিংবা ১২০ রানে গুটিয়ে যাবে টাইগাররা।

এরপর ক্রিজে আছেন সাইফদ্দিন। তাকে সাথে নিয়ে সাব্বির রহমান অনেকটা আশা জাগিয়ে তুলেন। তাদের ব্যাটে অনেকটা রানের চাকা সচল হয় বাংলাদেশের। কিন্তু বোল্টের বলে ৪৪ রান করে গাপটিলকে ক্যাচ দিয়ে মোহাম্মদ সাইফুদ্দিন সাজঘরে ফিরে গেলে আবারও চাপে পরে বাংলাদেশ। এদিকে কিউই বোলাদের একাই প্রতিরোধ গড়ে তুলছে হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান। আস্তে আস্তে এই ব্যাটসম্যান সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন। সাইফুদ্দিনের পর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ফিরে যান ৩ বলে ২ রান করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮২ বলে ৭৮ রান করে মিরাজকে (৪) সাথে নিয়ে ব্যাট করেছে সাব্বির।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার খেলে ৩৩০ রান করে নিউজিল্যান্ড। তাই হোয়াইটওয়াশ এড়াতে চাইলে বাংলাদেশকে করতে হবে ৩৩১ রান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ১৭৯/৭ (৩৭ ওভার)
বাটিং: সাব্বির রহমান(৭৮*) মিরাজ (৪*)

নিউজিল্যান্ড: ৩৩০/৬ (৫০ ওভার)
টার্গেট: ৩৩১

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম , মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, হেনরি নিকোলস, রস টেলর, টম ল্যাথাম , জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: