ঢামেক মর্গে ৬৫ লাশ, মৃৃত্যুর সঙ্গে লড়ছে ৪১ জন

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:১৩ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ আগুনের ঘটনায় বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ৬৫টি লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আনা হয়েছে। এর মধ্যে পাঁচটি লাশ নারীর, তিনটি শিশুর এবং বাকি ৫৭টি পুরুষের। এদের মধ্যে সাতজনের পরিচয় সনাক্ত করা গেছে। এদিকে মৃত্যুর সঙ্গে লড়ছে অন্তত ৪১ জন।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০ টা ৩৮ মিনিটে আগুনের সূত্রপাত ঘটে। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাড়িয়েছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিএডি তারেক হাসান জানান, সকাল পর্যন্ত মোট ৬৫জনের লাশ ঢামেক মর্গে এনেছেন তারা। ঘটনাস্থলে আরও লাশ পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাদের অভিযান অব্যাহত রয়েছে। ফলে মর্গে আরও লাশ আসতে পারে বলে ধারণার কথা জানান তিনি।

এর আগে বুধবার ছুড়িহাট্টা জামে মসজিদের পাশে ওয়াহেদ ম্যানসন নামে একটি পাঁচতলা ভবনে আগুন লাগে। এর পাশের আরও একটি চারতলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে। এরপর আরও তিনটি ভবনে ছড়ায় আগুন। ওয়াহেদ ম্যানসনের পেছনেই রয়েছে বড় কাটারা কমিউনিটি সেন্টার। সেই কমিউনিটি সেন্টার এবং এর পূর্ব পাশের প্লাস্টিক কারখানায় আগুন লেগে যায়।

এই আগুন যখন প্রায় নিয়ন্ত্রণে বলে ঘোষণা দেয় ফায়ার সার্ভিস তখন আবার নতুন করে কয়েকটি ভবনে আগুন লাগার খবর পাওয়া যায়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) ভোররাত পৌনে ৫টার দিকে নতুন করে তিনটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে। এসব ভবন থেকে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। তাদের ধারণা, এগুলো গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের শব্দ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪টার দিকে ফায়ারকর্মীদের সহায়তা দিতে যোগ দেয় বিমান বাহিনীর সদস্যরা। ফায়ার সার্ভিসের মোট ৩৭ টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: