ফরিদপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৩২ পিএম

হারুন-অর-রশীদ,
ফরিদপুর থেকে:

ফরিদপুরে নানা কর্মসূচিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। একুশের প্রথম প্রহরে বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শহরের সরকারি রাজেন্দ্র কলেজ ক্যাম্পাসে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে একুশের অনুষ্ঠানমালা শুরু হয়।

একুশের প্রথম প্রহরে সরকারি রাজেন্দ্র কলেজের শহীদ মিনারে সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা ও জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সরকারি রাজেন্দ্র কলেজ, ফরিদপুর পৌরসভা, প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, বিএনপি, সিপিবিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে প্রভাত ফেরি বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রভাফেরি একই স্থানে গিয়ে শেষ হয়।

এদিকে দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠবিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের পক্ষ থেকেও একটি  প্রভাত ফেরি বের করা হয় সেখানে উপস্থিত ছিলেন কলেজটি অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী, উপাধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম ছাড়াও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিডি২৪লাইভ/এজে 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: