বুঝিয়ে দেওয়া হলো ৩৮ লাশ

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:১৩ পিএম

পুরান ঢাকার চকবাজারে বিস্ফোরণ ও আগুন লেগে নিহতদের মধ্যে শনাক্ত হওয়া ৩৮ মরদেহ হস্তান্তর শুরু হয়েছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৩৮ মরদেহই তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

আজ বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ থেকে মরদেহ হস্তান্তর কাজ শুরু হয়। 

ঢাকা বিভাগের অ্যাডিশনাল ডিভিশনাল কমিশনার সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেন।তিনি বলেন, এখন পর্যন্ত মোট ৬৭ জনের মরদেহ পাওয়া গেছে। তাদের মধ্যে ৩৮ জনের মরদেহ শনাক্ত করা গেছে। যাদের শনাক্ত করা যায়নি তাদের ডিএনএ টেস্টের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।  

সেলিম রেজা বলেন, এখন পর্যন্ত ২৭ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। তাদের প্রত্যেকের দাফন-কাফনের জন্য নগত ২০ হাজার করে টাকা দেওয়া হয়েছে।

গতকাল বুধবার রাতে চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৭০ জন নিহতের খবর দিয়েছে ফায়ার সার্ভিস। আহত হয়েছে অর্ধশতাধিক। হাসপাতালে ভর্তি আছেন ৪০ জন। তাদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি নয় জনের মধ্যে আটজনের অবস্থাই গুরুতর।

উল্লেখ্য, বুধবার রাত ১০টার দিকে এ আগুন লাগে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করে বিমানবাহিনীর চারটি হেলিকপ্টার। দুপুর নাগাদ আগুন পুরো নিয়ন্ত্রণে আসে। এর মধ্যে ৭০জনের প্রাণহানি ঘটে।

নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবন থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়। আগুন লাগার অল্প কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছলেও সরু গলি হওয়ায় ভবনের কাছে যেতে সক্ষম হয়নি। ফলে রাত সাড়ে ১২টার পর পাশের আরও প্রায় চারটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: